ঘোর কাটার আগেই সিরিজে চোখ

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,নিজস্ব প্রতিনিধি,২৬ মার্চ : দ্বিতীয় টেস্টে শ্রীলঙ্কা যে ধাক্কা খেয়েছে, সেখান থেকে এখনো তারা বের হতে পারেনি। প্রথম ওয়ানডেতে লঙ্কানদের শরীরী ভাষায় সেই ঘোর ছিল স্পষ্ট। এর থেকে বের হওয়ার আগেই সিরিজ নিশ্চিত করতে চায় বাংলাদেশ। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমনটাই জানিয়েছেন তরুণ অফস্পিনার মেহেদী হাসান মিরাজ। আগামী মঙ্গলবার ডাম্বুলায় মুখোমুখি হবে দুই দল। তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ ৯০ রানের জয় পায়। মিরাজ নিজেও দারুণ বল করেছেন। ১০ ওভার বল করে ৪৩ রান দিয়ে ২ উইকেট নেন।

সামনের দুটি ম্যাচ টাইগারদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। ৩-০তে সিরিজ জিততে পারলে র‌্যাঙ্কিংয়ে ছয় নম্বরে ওঠার সুযোগ থাকছে মাশরাফিদের সামনে। বাংলাদেশ যদি ৩-০তে সিরিজ জেতে, তাহলে দুই দলেরই রেটিং পয়েন্ট হবে ৯৬। মোট পয়েন্টের সুবাদে ভগ্নাংশের ব্যবধানে এগিয়ে থাকায় বাংলাদেশ উঠে যাবে ছয়ে, শ্রীলঙ্কা নেমে যাবে সাতে। প্রথম ম্যাচ জেতার পর বাংলাদেশ শিবির বেশ ফুরফুরে। রবিবার কেউ অনুশীলন করেননি। হোটেলেই কাটিয়েছেন সবাই। অনুশীলন না থাকায় সেখানে হাজির হন বাংলাদেশের সাংবাদিকরা। দলের প্রতিনিধি হয়ে কথা বলেন মিরাজ। দ্বিতীয় ম্যাচে মাঠে নামার আগে আইসিসির কাছ থেকে বড়সড় একটি ধাক্কা খেয়েছে শ্রীলঙ্কা। পি.সারা ওভালের টেস্ট ম্যাচ নিয়ে দলটির একজন খেলোয়াড়কে সন্দেহ করা হচ্ছে। ইতিমধ্যে তাকে জিজ্ঞাসাবাদও করা হয়েছে। এই খবর দিয়েছে লঙ্কান পত্রিকা সানডে টাইমস।

আইসিসির দুর্নীতি বিরোধী কর্মকর্তা লাক্সমান ডি সিলভা ওই পত্রিকার সঙ্গে আলাপকালে বলেন, ‘হ্যাঁ আমরা একজন খেলোয়াড়কে ডেকেছিলাম। আরব আমিরাত থেকে ম্যাচের সময় তাকে কেউ একজন ফোন করেছিলেন। ব্যাপারটা এখনো সন্দেহের পর্যায়ে।’ ফিক্সিং অভিযোগের এই ঘটনা নিয়ে লঙ্কান বোর্ডেও বেশ সোরগোল পড়েছে। মাঠ এবং মাঠের বাইরের ঘটনা নিয়ে দলটি বেশ ব্যাকফুটে। ধাক্কা দেয়ার এটাই উপযুক্ত সময় মাশরাফিদের!