দেশের অভ্যন্তরীণ বিষয়ে পাকিস্তানের হস্তক্ষেপের ঘটনায় প্রতিবাদ

SHARE

125যুদ্ধপরাধীদের পক্ষে বিএনপির সমর্থন ও বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে পাকিস্তানের হস্তক্ষেপের ঘটনায় প্রতিবাদ জানিয়েছে সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ প্রতিবাদ জানানো হয়।

সংগঠনের মহাসচিব হারুন হাবিব বলেন, যুদ্ধপরাধী ও মানবতাবিরোধী ঘৃন্য অপরাধীদের বিচার প্রক্রিয়া সুষ্ঠু ও দৃঢ়ভাবে অগ্রসর হওয়ায় জাতি সম্মানিত হয়েছে। কিন্তু একটি রাষ্ট্র এবং কয়েকটি সংগঠন যুদ্ধাপরাধীদের পক্ষে অবস্থান নিয়েছে এবং নানা ধরনের বিভ্রান্তি ছড়িয়ে এই বিচার প্রক্রিয়াকে বিতর্কিত করার প্রয়াস চালাচ্ছে।

তিনি বলেন, মানবাধিকার রক্ষার নামে যে সংগঠনগুলোর জন্ম তারা এহেন অসাধু অপতৎপরতা চালিয়ে এবং গণহত্যা ও মানবাধিকার হরণকারীদের পক্ষে নগ্ন ওকালতি করে নিজেদের সম্মানকেই কেবল প্রশ্নবিদ্ধ করছে।

তিনি আরো বলেন, পাকিস্তান সরকার সব আন্তর্জাতিক ও কূটনৈতিক রীতিনীতি লঙ্ঘন করে সম্প্রতি দুই শীর্ষ যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের চৌধুরী ও আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের পক্ষ নিয়ে বিবৃতি প্রচার করেছে। এ ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করি।

আমরা আরো উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, দেশের অন্যতম প্রধান একটি রাজনৈতিক দল, এক শীর্ষ যুদ্ধাপরাধীর পক্ষে সরাসরি সাফাই গেয়েছে এবং বক্তব্য প্রচার করে যুদ্ধাপরাধ বিচারকে বিতর্কিত করার অপচেষ্টায় লিপ্ত হয়েছে।

মহাসচিব বলেন, যুদ্ধাপরাধের বিচার সামনে রেখে দেশের ভেতরে ও বাহিরে পরিকল্পিতভাবে বিভ্রান্তি ছড়ানো সৃষ্টির চেষ্টা হচ্ছে। এসব বিভ্রান্তি ছড়ানো হচ্ছে মূলত যুদ্ধাপরাধীদের পক্ষ থেকে প্রচুর টাকা বিনিয়োগ করে বিভিন্ন দেশে ‘লবিষ্ট ফার্ম’ নিয়োগের ফলে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সংগঠনের চেয়ারম্যান মেজর জে. (অব:) কে এম শফিউল্লাহ (বীর উত্তম), সিনিয়র সহ সভাপতি লে.জে. (অব:) এম হারুনুর রশিদ, সাংগঠনিক সম্পাদক এ কে মোহাম্মাদ আলী শিকদার প্রমুখ।