বাজারে স্মার্টফোন এনেছে পেপসি

SHARE

101কোমলপানীয় প্রস্তুতকারী প্রতিষ্ঠান পেপসি এবার বাজারে নিয়ে এসেছে স্মার্টফোন। পি ১ এবং পি ১ এস নামে নতুন দুটি স্মার্টফোন বাজারে ছেড়েছে পেপসি। বৃহস্পতিবার ফোনটি বাজারে ছাড়ে পেপসি। প্রাথমিকভাবে চীনের বাজারে ছাড়া হয়েছে সেট দুটি। পেপসি পি ১ এস মডেলটি নীল, সোনালি ও রুপালি রঙে পাওয়া যাবে। খবর এনডিটিভি।

চীনা ওয়েবসাইট জেডি ডটকমের মাধ্যমে বিক্রি করা হচ্ছে স্মার্টফোন দুটি। প্রথম এক হাজার ক্রেতার জন্য পি ১ মডেলের দাম ধরা হয়েছে ৪৯৯ ইয়েন এবং পি ১ এস মডেলের দাম ধরা হয়েছে ৬৯৯ ইয়েন। তবে এরপর যারা সেট দুটি কিনবেন তাদের পি ১ মডেলে জন্য ৯৯৯ ইয়েন এবং পি ১ এস মডেলের জন্য এক হাজার ২৯৯ ইয়েন গুনতে হবে। এতে রয়েছে, পি ১ এবং পি ১ এস সেট দুটি স্পেসিফিকেশন প্রায় একই।

২.৫ডি বাঁকানো গ্লাস ডিসপ্লে বিশিষ্ট পেপসি পি১ স্মার্টফোনটি ৫.৫ ইঞ্চি এইচডি ডিসপ্লের। যা স্মার্টফোনটির ডিজাইনে ভিন্নতা নিয়ে এসেছে। আর এই স্মার্টফোনটি চালিত হবে গুগল নির্মিত অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৫.১ সংস্করণে।

অকটা- কোর মিডিয়াটেক এমটি৬৫৯২ প্রসেসর সমৃদ্ধ স্মার্টফোনটিতে থাকছে ২ জিবি র্যা ম এবং ১৬ জিবি অভ্যন্তরীণ মেমোরি। ফোনটিতে চমৎকার ছবি তোলা যাবে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা দিয়ে। বিশেষ লেন্স সংযুক্ত রিয়ার ক্যামেরার পাশাপাশি সেলফি প্রিয়দের জন্য থাকছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এছাড়াও পেপসির এই স্মার্টফোনটি ফোরজি সমর্থন করবে। ফোনে দীর্ঘক্ষণ চার্জ সংরক্ষণে রয়েছে ৩ হাজার এমএএইচ ব্যাটারি।

দুটি সেটেই রয়েছে ফোর জি এলটিই। কানেক্টিভিটির জন্য আরো রয়েছে থ্রিজি, জিপিআরএসএজ, মাইক্রো-ইউএসবি এবং জিপিএস। এ ছাড়া সেটের ব্যাকপ্যানেলে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

পেপসির পক্ষ থেকে বলা হয়েছে, পি ১ স্মার্টফোনটি রেগুলার ভার্সন হিসেবে এবং পি ১ এস মডেলটি ছাড়া হয়েছে আপগ্রেড ভার্সন হিসেবে। পি ১ এস মডেলে রয়েছে এফডিডি-এলটিই সাপোর্ট।