অস্ট্রেলিয়াতে হতে যাচ্ছে তাসকিনের বোলিং পরীক্ষা

SHARE

১৪/০৮/২০১৬

taskinবোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে আগামী মাসেই অস্ট্রেলিয়া যেতে পারেন পেসার তাসকিন আহমেদ। চেন্নাইয়ের পরীক্ষাগারে পরীক্ষা দিয়ে নিষেধাজ্ঞায় পড়া তাসকিন অস্ট্রেলিয়ার অনুমোদিত কোনো ল্যাবে পরীক্ষা দেবেন-এমন সম্ভাবনার কথা জানালেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান।

রোববার (১৪ আগস্ট) মিরপুরে সংবাদমাধ্যমকে আকরাম খান জানান, ‘খুব সম্ভবত অস্ট্রেলিয়াতেই বোলিং অ্যাকশন পরীক্ষা দিতে পারে পেসার তাসকিন। মোটামুটি কনফার্ম। শিগগিরই তার অফিসিয়াল টেস্টের ব্যবস্থা করা হচ্ছে। খুব সম্ভবত সে অস্ট্রেলিয়া যাবে টেস্টের জন্য। সানির রিপোর্ট পেলে আমরা ওকে নিয়ে পরবর্তী সিদ্ধান্ত নেবো। তার রিপোর্ট ইতিবাচক হলে, তাসকিনের সঙ্গে একসঙ্গে হয়তো টেস্টের জন্য পাঠানো হবে।’

এ বছরের মার্চে টি-২০ বিশ্বকাপ চলাকালীন চেন্নাইয়ের রামাচন্দ্র বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগারে বোলিং পরীক্ষা দিয়ে নিষিদ্ধ হয়েছিলেন পেসার তাসকিন আহমেদ। তাসকিনের বোলিং পরীক্ষার প্রক্রিয়া নিয়েও প্রশ্ন ওঠেছিল। কারণ, ৩-৪ মিনিটের মধ্যে তাসকিনকে ৮-৯টা বাউন্সার করতে হয়। এর মধ্যে তিনটি বাউন্সারে অবৈধ অ্যাকশন ধরা পড়ে। আরাফাত সানির বোলিং অ্যাকশনেও ত্রুটি ধরা পড়ে। পরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে দু’জনই নিষিদ্ধ হন।

বোলিং অ্যাকশনের ত্রুটি সংশোধনে কাজ করে যাচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের এই দুই বোলার। এরই মধ্যে তাসকিন বোলিং অ্যাকশন রিভিউ কমিটির তৈরি করা পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা দিয়ে পাশ করেছেন। সানিরও পরীক্ষা নিয়েছে রিভিউ কমিটির বিশেষজ্ঞরা। ফিডিও ফুটেজ বিশ্লেষণ করা হবে আজ (১৪ আগস্ট)। কাল জানা যাবে সানির অ্যাকশন কতটা শুধরালো।