হুমকি পেয়ে এবার চবি উপাচার্যেরও জিডি

SHARE

চট্টগ্রাম : উড়ো চিঠিতে মৃত্যুর হুমকি পেয়ে দুই দিন পর নিরাপত্তাজনিত সুরক্ষা পেতে থানায় জিডি করেছেন চট্টগ্রামের বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এর আগে একই কারণে গত ২৮ জুলাই প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় উপাচার্য ড অনুপম সেনও নিরাপত্তা চেয়ে থানায় জিডি করেছিলেন।

শনিবার বিকেল সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয়টির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড.কামরুল হুদা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্যাডে লিখিত আকারে জিডিটি থানায় পৌঁছে দেন বলে হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.ইসমাইল জানিয়েছেন।

এর আগে একটি উড়ো চিঠি গত ২৮ জুলাই বৃহস্পতিবার সকালে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় উপাচার্য ড.অনুপম সেনের কাছে পাঠানো হয়েছে। যদিও চিঠিটি ডাকযোগে পাঠানোর তারিখ দেওয়া আছে জুলাই মাসের ২৫ তারিখ, যার ফরম নম্বর ট-০৩০০।

সেখানে হত্যার হুমকি দেওয়া হয় প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় উপাচার্য ড.অনুপম সেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপচার্য প্রফেসর ইফতেখার উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, গণজাগরণ মঞ্চ চট্টগ্রামের সদস্য সচিব ডা.চন্দন দাশ এবং ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শওকত বাঙালি।

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.ইসমাইল বাংলামেইলকে বলেন, ‘হত্যার হুমকি পেয়ে থানায় একটি জিডি করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপাচার্য ড.ইফতেখার উদ্দিন স্যার। আমরা বিষয়টি গুরুত্ব দিয়েই তদন্ত করছি।’

হুমকি দিয়ে পাঠানো ওই খোলা চিঠিতে লেখা হয়, ‘চট্টগ্রামে ভারতের প্রধান দালাল ড.অনুপম সেন, ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আওয়ামী লীগের প্রধান দালাল ড.ইফতেখার উদ্দিন চৌধুরী,  ‘চট্টগ্রামের সাংবাদিকদের প্রধান আওয়ামী দালাল রিয়াজ হায়দার চৌধুরী,  ‘আর্ন্তজাতিক অপরাধ ট্রাইব্যুনালের চট্টগ্রামের প্রধান দালাল শওকত বাঙালী এবং  গজামঞ্চের প্রধান দালাল ডা.চন্দন দাশ।

ওই পাঁচজনকে উদ্দেশ্যে করে চিঠিতে পরের অংশে লেখা হয় এভাবে , ‘আগামী কোরবানী ঈদ আপনাদের জন্য শেষ ঈদ। একাত্তর সালে মিমাংসিত যুদ্ধাপরাধ নিয়ে আপনাদের অতিরিক্ত বাড়াবাড়ির কারণে ঐ দিনই গরুর সাথে আপনাদেরও কোরবানী করা হবে। দেশের মানুষকে বিভ্রান্ত করায় তোমাদের জন্য জাহান্নাম নির্ধারিত রয়েছে। জীবনের যাবতীয় ইচ্ছা নির্দিষ্ট সময়ের মধ্যে পূরণ করে দেয়ার নির্দেশ দেয়া গেলো। নির্দিষ্ট সময়ের আগেই আমাদের পরিচয় প্রকাশ করা হবে।’cobi_15_43_TbBk91PMKCO6Ans7gQ6s2uDm6SMPlb_original