দামি দলে রোনালদো-নেইমাররা, ঠাঁই হয়নি মেসির

SHARE

EXpensive-team-bg20160729205107ঢাকা: সবচেয়ে বেশি দামে বিক্রিত ফুটবলারদের নিয়ে দল নির্বাচন করা হয়েছে। বিভিন্ন পজিশন অনুযায়ী সেই দলে ঠাঁই হয়নি বার্সেলোনা ফরোয়ার্ড লিওনেল মেসির। সবচেয়ে দামি এই দলকে সাজানো হয়েছে ৪-২-৩-১ ফরমেশনে।

স্কাই স্পোর্টস সর্বকালের সবচেয়ে দামি এই দলটি নির্বাচন করে।

এই দলে গোলরক্ষক হিসেবে জায়গা করে নিয়েছেন ইতালির কিংবদন্তি বুফন। এছাড়া, দলে রয়েছেন রিয়াল মাদ্রিদের তারকা গ্যারেথ বেল, ক্রিস্টিয়ানো রোনালদো, জেমস রদ্রিগেজ। বার্সা থেকে রয়েছেন লুইস সুয়ারেজ, নেইমার।

দলে আরও রয়েছেন আর্জেন্টাইন তারকা গঞ্জালো হিগুয়েন, অ্যাঞ্জেল ডি মারিয়া। ব্রাজিলের অভিজ্ঞ তারকা কাকা, উরুগুয়ের এডিনসন কাভানি আর বেলজিয়ামের ডি ব্রুইনও রয়েছেন এই দামি একাদশে।

টটেনহাম থেকে রিয়ালে নাম লেখানোর সময় ওয়েলস তারকা বেল পেয়েছিলেন ৮৫.৩ মিলিয়ন পাউন্ড, ম্যানইউ থেকে রিয়ালে আসতে রোনালদো পান ৮০ মিলিয়ন পাউন্ড, নাপোলি থেকে জুভেন্টাসে যেতে হিগুয়েন চুক্তি করেন ৭৫.৩ মিলিয়ন পাউন্ড। সান্তোস ছেড়ে বার্সায় আসতে ব্রাজিল দলপতি নেইমার পান ৭৩.৭ মিলিয়ন পাউন্ড।

লিভারপুলে খেলা উরুগুয়ের তারকা সুয়ারেজকে দলে টানতে বার্সাকে গুনতে হয় ৬৫ মিলিয়ন পাউন্ড, মোনাকো থেকে রদ্রিগেজকে দলে ভেড়াতে রিয়ালকে দিতে হয় ৬৩ মিলিয়ন পাউন্ড আর রিয়াল থেকে আর্জেন্টাইন তারকা ডি মারিয়াকে নিতে ম্যানইউ খরচ করে ৫৯.৭ মিলিয়ন পাউন্ড।

ব্রাজিলের তারকা কাকা এসি মিলান থেকে রিয়ালে নাম লেখান ৫৯ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে। উরুগুয়ের তারকা কাভানিকে নাপোলি থেকে পিএসজি নেয় ৫৫ মিলিয়ন পাউন্ড দিয়ে আর উলফসবার্গ থেকে ডি ব্রুইনকে টানতে ম্যাসসিটির খরচ হয় ৫৪.৫ মিলিয়ন পাউন্ড। পারমা থেকে জুভিরা বুফন ২০১১ সালে দলে টানে ৩২.৬ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে।