জঙ্গিবাদ রোধে সরকারের সহযোগিতা চাইলেন নর্থ সাউথ ভিসি

SHARE

nsu.vcঢাকা: জঙ্গিবাদ মোকাবেলায় সরকারসহ সকলের সহযোগিতা কামনা করেছেন নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. আতিকুল ইসলাম।

তিনি বলেছেন, জঙ্গি হামলার ঘটনায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের নাম আসছে। বিষয়টি আমি অস্বীকার করছি না। কিন্তু এ জঙ্গিবাদ মোকাবেলায় আমরা সরকারসহ সকলের সহযোগিতা চাই।

রোববার (১৭ জুলাই) দুপুরে রাজধানীর ‘কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ’ মিলনায়তনে জননিরাপত্তা ও আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় ভিসি এ কথা বলেন।

সভার আয়োজন করে স্বরাষ্ট্র ও শিক্ষা মন্ত্রণালয়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। আরও অংশ নেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক, ৠাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ, ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া প্রমুখ।  এতে বিভিন্ন বেসরকারি বিশ্ববদ্যালয়ের কর্মকর্তা, অভিভাবক ও সুধীজনেরাও অংশ নেন।

নর্থ সাউথ ভিসি বলেন, কীভাবে এমনটি হয়েছে, তার কারণ খুঁজে বের করতে হবে। কোনো শিক্ষার্থী যেন এমন ঘৃণিত কাজে জড়িত না হয় সেজন্য বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেওয়া হবে। জঙ্গিবাদ মোকাবলায় সরকারের প্রতিটি সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে।

ড. আতিকুল ইসলাম বলেন,  বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি-ল্যাব পরিষ্কার করে সিসিটিভি বসানো হয়েছে। মসজিদেও নজরদারি বাড়ানো হয়েছে।

এই জীবাণুটি কীভাবে বিশ্ববিদ্যালয় ছড়িয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে উল্লেখ করে ভিসি বলেন, যারা ভ্রান্ত, তারাই এই ছেলেদের নষ্ট করছে।