মঙ্গলবার ঢাকায় আসছেন সৌমিত্র চট্টোপাধ্যায়

SHARE

79বাংলা ভাষার সাহিত্যিক-সাংবাদিক-শিল্পী ও সংস্কৃতিসেবীদের অংশগ্রহণে এক আনন্দ-আড্ডার আয়োজন করা হয়েছে। সেখানে যোগ দিতে ঢাকায় আসছেন ভারতীয় বাংলা চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি অভিনেতা ও আবৃত্তিকার সৌমিত্র চট্টোপাধ্যায়। তার সঙ্গে আরো আসবেন দুই বাংলার জনপ্রিয় কথাশিল্পী শীর্ষেন্দু মুখোপাধ্যায়।

জানা গেছে আগামী মঙ্গলবার, ২৪ নভেম্বর তারা ঢাকায় পৌঁছাবেন। ওইদিন সন্ধ্যায় রাজধানীর গুলশানের অল কমিউনিটি ক্লাবে আনন্দ-আড্ডায় যোগ দিবেন দুই ভুবনের এই দুই উজ্জ্বল নক্ষত্র।

আরো জানা গেছে, সিনিয়র সাংবাদিক পীর হাবিবুর রহমানের সম্পাদনায় আগামী ১ ডিসেম্বর পাঠকের সামনে উন্মোচিত হচ্ছে অনলাইন নিউজপোর্টাল পূর্বপশ্চিমবিডি.কম (www.purboposhchimbd.com)। এ উপলক্ষে প্রকাশনার পূর্বক্ষণে ‘কথা-কবিতা-গান’ শীর্ষক আনন্দ-আড্ডার এই আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু প্রধান অতিথি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

সৌমিত্র চট্টোপাধ্যায় ও শীর্ষেন্দু মুখোপাধ্যায় ছাড়াও এ আনন্দ আড্ডায় বরেণ্য অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নায়করাজ রাজ্জাক, সমকাল সম্পাদক গোলাম সারোয়ার ও কথাসাহিত্যিক সেলিনা হোসেন।

এর আগে সংস্কৃতি মন্ত্রালয়ের সহায়তায় দুই বাংলার নাট্যদলের অংশগ্রহণে গঙ্গা যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসবে যোগ দিতে গেল সেপ্টেম্বরে সর্বশেষ ঢাকায় এসেছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। সেবার নিজের নির্দেশনায় একটি নাটকে অভিনয়ও করেছিলেন সত্যজিৎ রায়ের প্রিয় এই অভিনেতা।