আইএস নামে জামায়াত-শিবির জঙ্গি তৎপরতা চালাচ্ছে

SHARE

hanifbdবাগেরহাট: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফ বলেছেন, আইএস, আলকায়দা ও তালেবান নামে কোনো জঙ্গি সংগঠন বাংলাদেশে নেই। জামায়াত-শিবির আন্তর্জাতিক সংস্থার নাম ব্যবহার করে দেশে একের পর এর জঙ্গি তৎপরতা চালাচ্ছে।

বুধবার (১৩ জুলাই) বিকেলে বাগেরহাট জেলা পরিষদ অডিটোরিয়ামে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ইসলামের আহ্বান শীর্ষক  কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হানিফ বলেন, রাজধানী গুলশানের হলি আর্টিসান রেষ্টুরেন্ট থেকে শুরু করে পুরোহিত এবং ধর্ম যাজকসহ সকল হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত যাদেরকে গ্রেপ্তার করা হয়েছে তাদের প্রায় প্রত্যেকেই জামায়াতের সহযোগি সংগঠন ছাত্র শিবিরের নেতা-কর্মী। তারাই বিভিন্ন নাম দিয়ে দেশে একের পর এক সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে।

তিনি আরও বলেন, দেশে মানবতাবিরোধী যুদ্ধাপরাধিদের বিচার চলছে। যুদ্ধাপরাধী হিসাবে জামায়াত ইসলাম এখন আদালতের কাঠগড়ায়। জামায়াত ইসলামের শীর্ষ পর্যায়ের অনেক নেতা যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত হয়ে বিচারের রায়ে দণ্ড ভোগ করছেন এবং আরও অনেক শীর্ষ নেতার মামলা এখনো বিচারধীন রয়েছে। তাদের বিচার শেষ হওয়ার পর পরই যুদ্ধাপরাধী দল হিসাবে জামায়াত ইসলামের রাজনীতি চিরতরে বন্ধ হবে বলে তিনি মন্তব্য করেন।

বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আজমুল হকের সভাপতিত্বে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী কর্মশালায় অনান্যের মধ্যে বক্তব্য দেন বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য মীর শওকাত আলী বাদশা ও ইসলামী ফাউন্ডেশনের সাবেক পরিচালক মো. আরুণ অর রশিদ প্রমুখ।

ইসলামী ফাউন্ডেশন বাগেরহাট আয়োজিত এই কর্মশালায় জেলার ৯ উপজেলার বিভিন্ন এলাকা থেকে ছয় শতাধিক  খতিব, ইমাম ও শিক্ষক অংশ নেন।