হিলারিকে এনডোর্স করলেন বার্নি স্যান্ডার্স

SHARE

clinto-bg20160712214534ঢাকা: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্সিয়াল দৌড়ে আরও একধাপ এগুলেন ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটন। তাকে আনুষ্ঠানিকভাবে এনডোর্স করে নিয়েছেন প্রার্থীতার লড়াইয়ে প্রতিদ্বন্দ্বী বার্নি স্যান্ডার্স। আর সেই ঘোষণা দিয়ে তিনি বলেছেন, হিলারিকেই হতে হবে আমাদের পরবর্তী প্রেসিডেন্ট।

যুক্তরাষ্ট্রে তারুণ্যের মাঝে দারুণ জনপ্রিয় বার্নি স্যান্ডার্স প্রার্থিতা হারালেও ডেমোক্র্যাট দলের জয় নিশ্চিত করতে এই ঘোষণা দিলেন।

নিউ হ্যাম্পশায়ারে হিলারির ক্যাম্পেইনে যোগ দিয়েছেন বার্নি। সেখানে বক্তৃতায় তিনি আরও বলেন, আমি এখানে আজ অতীত নিয়ে কথা বলতে আসি নি। যুক্তরাষ্ট্রের ভবিষ্যত কাঠামো নেবে আগামী ৮ নভেম্বরে কি ঘটতে যাচ্ছে তার ওপর। আর আজ আমি এখানে আপনাদের স্পষ্ট করে বলতে চাই কেনো হিলারিকে আমি এনডোর্স করছি। আর কেনই তাকে হতে হবে যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট।

তিনি বলেন, রিপাবলিকানরা ভুলে যেতে চায় আজ থেকে সাড়ে সাত বছর আগে আমরা কোথায় ছিলাম। আমাদের অর্থনীতি ছিলো সবচেয়ে মন্দা দশায়। সেখান থেকে আমরা গত সাড়ে সাত বছরে অনেক উৎরে গেছি। আর সে জন্য আমি প্রেসিডেন্ট ওবামাকেই ধন্যবাদ দিতে চাই। ধন্যবাদ দিচ্ছি ভাইস প্রেসিডেন্ট বাইডেনকেও।

তবে আমি মনে করি আমাদের আরও অনেক কিছু করার রয়েছে। এখনো আমাদের অনেকেই দরিদ্র, অনেকেই বৈষম্যের শিকার। তাদের জন্য যদি কিছু করতে হয়, সেক্ষেত্রে হিলারি ক্লিনটই হতে যাচ্ছেন যথার্থ প্রেসিডেন্ট।

আমার মনে এতটুকু সন্দেহও নেই যে, নভেম্বরে আমরা হিলারিকেই প্রেসিডেন্ট হিসেবে পেতে যাচ্ছি।

এবারের লড়াইয়ে রিপাবলিকান দলের প্রার্থী হয়েছেন ব্যবসায়ী ডোনাল্ড ট্রাম্প।