জঙ্গি নির্মূলে সবার সহযোগিতা কামনা ডিএমপি কমিশনারের

SHARE

DMP-Comissioner-bg20160710090128ঢাকা: ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া শনিবার রাতে রাজধানীর বসুন্ধরায় ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের কার্যালয় পরিদর্শন করেছেন। এসময় তিনি বলেন, ‘জঙ্গিবাদ নির্মূলে যা যা করা দরকার পুলিশ তাই করবে।’ জঙ্গিবাদকে একাধারে দেশীয় ও আন্তর্জাতিক সমস্যা হিসেবে উল্লেখ করে তিনি বলেন,  এর মোকাবেলায় সবাইকে এগিয়ে আসতে হবে।

দৈনিক কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, ডেইলি সানের উপদেষ্টা সম্পাদক আমির হোসেনসহ সিনিয়র সাংবাদিকরা ওই সময় উপস্থিত ছিলেন।

ডিএমপি কমিশনারের সঙ্গে ছিলেন যুগ্ম কমিশনার কৃষ্ণপদ রায়, গুলশান বিভাগের ডিসি মোস্তাক আহমেদ খানসহ পুলিশের কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা।

ডিএমপি কমিশনার বলেন, ‘গুলশান ও শোলাকিয়ায় হামলার মতো ঘটনা এর আগে আমরা মোকাবেলা করিনি। আমরা জীবন দিয়ে জননিরাপত্তা রক্ষা করেছি।’  তিনি বলেন, পুলিশ সদস্যরা জীবনের ঝুঁকি নিয়ে সন্ত্রাসীদের ধরেছেন।

ঈদগাহ মাঠে গ্রেনেড বিস্ফোরণ ঘটলে তবে শত শত মানুষ মারা যাওয়ার ঝুঁকি ছিলো উল্লেখ করে তিনি বলেন, জীবন বাজি রেখে পুলিশ সদস্যরা তাঁদের ওপর অর্পিত দায়িত্ব পালন করেছেন।

এরইমধ্যে ডিএমপিতে পুলিশের নিরাপত্তাব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে জানিয়ে মো. আছাদুজ্জামান মিয়া বলেন, বিশেষ করে গুলশান-বারিধারা-বনানীতে পুরো নিরাপত্তাব্যবস্থা আমরা পর্যালোচনা করেছি এবং নতুনভাবে পুনর্বিন্যাস করা হয়েছে।’

তিনি জানান, নগরবাসীর নিরাপত্তা নিশ্চিতে চেকপোস্টের সংখ্যা, তল্লাশি, ব্লক রেইড, পুলিশ প্যাট্রল, মোবাইল প্যাট্রল, মোটরবাইক প্যাট্রলের সংখ্যা বাড়ানো হয়েছে। প্রতিষ্ঠানগুলোর নিরাপত্তা নিশ্চিতে পুলিশের পাশাপাশি কর্তৃপক্ষকেও এগিয়ে আসার আহ্বান জানান তিনি।