নূর হোসেনকে হস্তান্তর করলো ভারত

SHARE

nur hossainবেনাপোল (যশোর): নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের মামলার প্রধান আসামি নূর হোসেনকে ফেরত দিয়েছে ভারতের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাত ১১টা ২০মিনিটের দিকে বেনাপোল চেকপোস্টের জিরো পয়েন্ট দিয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা নূর হোসেনকে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের কাছে হস্তান্তর করে। বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান এ তথ্য জানিয়েছেন।

এসময় সেখানে উপস্থিত ছিলেন-সাত খুন মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মামুনুর রশিদ ও এএসপি মোকলেসুর রহমান, ২৬ বিজিবি ব্যাটালিয়নের উপ অধিনায়ক মেজর লেয়াকত হোসেন, যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান, জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) ওসি রাব্বি হাশমি, বেনাপোল পোর্ট থানার ওসি অপূর্ব হাসান, ইমিগ্রেশন ওসি তরিকুল ইসলামসহ স্থানীয় প্রশাসনিক কর্মকর্তারা।

এদিকে, নূর হোসেনকে বেনাপোল থেকে কোথায় নেওয়া হচ্ছে, সে ব্যাপারে টিভি চ্যানেলগুলো বিভিন্ন সংবাদ প্রচার করছে। একটি চ্যানেলে দেখানো হচ্ছে যে নূর হোসেনকে ঢাকা আনা হচ্ছে। অপর একটি চ্যানেল নারায়ণগঞ্জের পুলিশ সুপারের বরাত দিয়ে জানিয়েছে, শুক্রবার (১৩ নভেম্বর) বিকেলে তাকে বিশেষ আদালতে হাজির করা হবে।

২০১৪ সালের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংকরোডের ফতুল্লার লামাপাড়া থেকে কাউন্সিলর নজরুল ইসলাম, আইনজীবী চন্দন সরকারসহ সাতজনকে অপহরণ করা হয়। তিন দিন পর শীতলক্ষ্যা নদীতে তাদের মরদেহ পাওয়া যায়।

এরপর ২০১৪ সালের ১৪ জুন কলকাতার দমদম বিমানবন্দরের কাছে কৈখালি এলাকার একটি বাড়ি থেকে দুই সহযোগীসহ তাকে গ্রেফতার করে পশ্চিমবঙ্গ পুলিশ।

নিহত নজরুলের মতো নূর হোসেনও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর ছিলেন। পরে তাকে বরখাস্ত করা হয়।

সাত খুনের মামলায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সাবেক তিন কর্মকর্তা তারেক সাঈদ মোহাম্মদ, আরিফ হোসেন ও এম এম রানাসহ ২২ জন কারাগারে রয়েছেন। পলাতক রয়েছেন র‌্যাবের আট সদস্যসহ ১৩ আসামি।