প্রস্তুতি ম্যাচেই ‘বিধ্বংসী’ রূপে অামির

SHARE

Amir-BGamirঢাকা: দীর্ঘ প্রায় ছয় বছর পর টেস্ট ক্রিকেটে প্রত্যাবর্তনের আগে মোহাম্মদ আমিরের প্রস্তুতি নিয়ে আর কোনো সন্দেহ আছে কী! ইংল্যান্ড সফরে তিনদিনের প্রথম প্রস্তুতি ম্যাচেই বল হাতে আগুন ঝরিয়েছেন পাকিস্তানের পেস তারকা। তার বিধ্বংসী সব সুইং ইংল্যান্ডের জন্য আগাম সতর্কবার্তাই বটে।

আমিরের বোলিং নৈপুণ্যে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১২৮ রানেই অলআউট হয়ে যায় সমারসেট। তার আগে ইউনিস খানের সেঞ্চুরিতে ভর করে আট উইকেটে ৩৫৯ রান করে ইনিংস ঘোষণা করে পাকিস্তান।

সমারসেটের দুই ওপেনারকেই সাজঘরে পাঠান আমির। তার দুর্দান্ত সুইং বোলিংয়ে সরফরাজ আহমেদের গ্লাভসবন্দি হন অভিজ্ঞ মার্কাস ট্রেসকোথিক (৮)। অ্যাডাম হোসের (১০) তো স্ট্যাম্পই উড়িয়ে দেন ২৪ বছর বয়সী এ বাঁহাতি পেসার। সমারসেট অধিনায়ক পেটার ট্রেগোকেও (২৩) সাজঘরে পাঠান আমির। শেষ পর্যন্ত ৩৪.১ ওভারে গুটিয়ে যায় স্বাগতিকদের ইনিংস।

আমির ও সোহেল খান তিনটি করে উইকেট লাভ করেন। দু’টি করে নেন রাহাত আলী ও স্পিনার ইয়াসির শাহ।

দ্বিতীয় দিন শেষ পাকিস্তানের লিড দাঁড়িয়েছে ৩৭১ রান। হাতে আছে ছয় উইকেট। দ্বিতীয় ইনিংসে চার উইকেট হারিয়ে মিসবাহদের সংগ্রহ ১৪০। আজহার আলী ৫০ ও আসাদ শফিক ২৬ রানে অপরাজিত।

লর্ডসে আগামী ১৪ জুলাই চার ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মুখোমুখি হবে ‍ইংল্যান্ড-পাকিস্তান। এই মাঠেই ২০১০ সালে স্পট ফিক্সিং কেলেঙ্কারির দায়ে পাঁচ বছরের নিষেধাজ্ঞা পেয়েছিলেন আমির। একই ভেন্যুতে তার টেস্ট ক্রিকেটে প্রত্যাবর্তন হতে যাচ্ছে। তার আগে সাসেক্সের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে (৮-১০ জুলাই) মাঠে নামবে সফরকারীরা।