মুস্তাফিজের পুনর্বাসন প্রক্রিয়ার সময় বাড়লো

SHARE

mustafizzঢাকা: টাইগার পেস বোলিং ওয়ান্ডার মুস্তাফিজুর রহমোনের ফিটনেস এখন পর্যন্ত সন্তোষজনক নয়। নিজেকে পুরোপুরি ফিরে পেতে তার কমপক্ষে ৬ সপ্তাহ সময় লাগবে বলে জানালেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ট্রেনার মারিও ভিল্লা ভারায়ন। বৃহস্পতিবার (১৬ জুন) দুপুরে ক্রিকেট একাডেমি চত্বরে তিনি এ কথা বলেন।

মুস্তাফিজের ফিটনেস নিয়ে এ সময় তিনি গণমাধ্যমকে আরও বলেন, ‘মুস্তাফিজের ফিটনেস যতটুকু ফিরেছে তাতে করে তাকে পুরোপুরি ফিট বলা যায় না। সময় লাগবে। আর যাতে করে ও দ্রুতই ফিটনেস ফিরে পায় সেই বিষয়টি নিয়ে আমরা কাজ করছি। প্রতি সপ্তাহেই তার অ্যাসেসমেন্ট চলছে। তবে নিজেকে ফিরে পাওয়ার বিষয়টি অনেকাংশে তার নিজের উপরেও নির্ভর করছে। কেননা সে যত বেশি ট্রেনিংয়ে সময় দিবে তত দ্রুত নিজেকে ফিরে পাবে। আর এই জন্য আদর্শ সময় হলো ১ মাস।’

উল্লেখ্য, আইপিএল শেষে গেল ৩১ মে ঢাকায় ফিরে বিশ্রামের জন্য তারপর দিনই দেশের বাড়ী গিয়েছিলেন মুস্তাফিজ। বাড়ী থেকে ৮ জুন ঢাকায় ফেরার ৯ জুন থেকেই ফিটনেস ফিরিয়ে আনতে কাটার মাস্টারের পুনর্বাসন প্রক্রিয়া শুরু হয়।

বিসিবি সূত্র প্রাথমিকভাবে জানিয়েছিল যে তার এই পুনর্বাসন প্রক্রিয়া নুন্যতম ৮ থেকে ১০ ধরে চলবে। কিন্তু উল্লেখিত সময়ের মধ্যে মুস্তাফিজের ফিটনেস ফিরে না আসায় তার পুনর্বাসনের সময় বাড়ানো হলো।