গণধর্ষণ মামলার যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

SHARE

য়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,(টিভি),নারায়ণগঞ্জের রূপগঞ্জ প্রতিনিধি,রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ    : নারায়ণগঞ্জের রূপগঞ্জে গৃহবধূ গণধর্ষণ মামলার যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত প্রধান আসামি মোক্তারকে (২৫) গ্রেপ্তার করেছে র‌্যাব।

Advertisement

শনিবার (৪ মে) রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার এএসপি সনদ বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেন।

 

এর আগে শুক্রবার (৩ মে) রাতে খাগড়াছাড়ি জেলার মাটিরাঙ্গা থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-১১ ও র‌্যাব-৭ এর আভিযানিক দল।

Advertisement

গ্রেপ্তার প্রধান আসামি মো. মোক্তার (২৫) নারায়ণগঞ্জের রূপগঞ্জের ছোনার গ্রামের শুক্কুর আলীর ছেলে।

 

মামলার বিবরণ সূত্রে জানা যায়, রূপগঞ্জ উপজেলার ভিকটিম ও তার স্বামী উভয়ই পেশায় শ্রমিক। ভিকটিমের স্বামী ২০১৮ সালের ৫ ফেব্রুয়ারি ভাড়া বাসায় তার স্ত্রীকে রেখে কাজে চলে যান। বাসায় কেউ না থাকার সুযোগে ভিকটিমকে একা পেয়ে সন্ধ্যায় আসামি মোক্তার (২৫) ও তার সহযোগীরা মিলে ভিকটিমের ঘরে প্রবেশ করে এবং পালাক্রমে ধর্ষণ করে। পরে আসামিরা ভিকটিমকে ভয়ভীতি প্রদর্শন করে কৌশলে পালিয়ে যায়। এ ঘটনায় ভিকটিমের স্বামী বাদী হয়ে রূপগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

Advertisement

র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার এএসপি সনদ বড়ুয়া জানান, গত ১৫ এপ্রিল নারায়ণগঞ্জ জেলার বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক নাজমুল হক শ্যামল আসামি মোক্তার (২৫), ও খোকা (৩০) কে রূপগঞ্জ থানায় দায়ের করা একটি গণধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন। উভয় আসামি দীর্ঘদিন আত্মগোপনে ছিলেন।

 

তিনি বলেন, আদালতের রায় ঘোষণার পর যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি খোকাকে র‌্যাব-১১ এর আভিযানিক দল গ্রেপ্তার করলেও প্রধান আসামি মোক্তার পলাতক ছিলেন। এরই ধারাবাহিকতায় র‌্যাব-১১ ও র‌্যাব-৭ এর যৌথ অভিযানে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আসামির বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।