পূর্ণিমা শীলের ধর্ষণ মামলায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার (ভিডিও)

SHARE

য়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,(টিভি),আশুলিয়া প্রতিনিধি,বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১ : ২০০১ সালে জাতীয় নির্বাচন-পরবর্তী সহিংসতার জের ধরে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সংঘটিত চাঞ্চল্যকর পূর্ণিমা রানী শীল ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ইয়াসিনকে (৬০) ঢাকা জেলার আশুলিয়া থানা এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১০।

Advertisement

 

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে।

Advertisement

র‌্যাব জানায়, মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরের দিকে র‌্যাব-১০-এর একটি আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ও তথ্যপ্রযুক্তির সহায়তায় ঢাকা জেলার আশুলিয়া থানাধীন চারাবাগ দক্ষিণপাড়ায় অভিযান পরিচালনা করে ইয়াসিনকে গ্রেপ্তার করে।

Advertisement

২০০১ সালের ৮ অক্টোবর সন্ধ্যায় সিরাজগঞ্জের উল্লাপাড়ায় জাতীয় সংসদ নির্বাচন-পরবর্তী সহিংসতা জেরে অষ্টম শ্রেণির ছাত্রী পূর্ণিমা রানী শীলের বাড়িতে হামলা চালিয়ে কতিপয় আসামি ভিকটিম ও তার মা-বাবা-ভাইকে বেধড়ক মারপিট করে ভাঙচুর ও লুটপাট চালায়। পরে ভিকটিম পূর্ণিমা রানী শীলকে জোর করে ধরে নিয়ে একটি কচুক্ষেতে ফেলে গণধর্ষণ করে। পরবর্তী সময়ে ভিকটিমের বাবা অনিল চন্দ্র বাদী হয়ে ১৬ জনের বিরুদ্ধে সিরাজগঞ্জের উল্লাপাড়া থানায় একটি ধর্ষণমামলা করেন। ওই মামলায় বিজ্ঞ বিচারক ১১ জন আসামিকে যাবজ্জীবন সাজা এবং প্রত্যেককে ১ লাখ টাকা জরিমানা প্রদান করেন।

Advertisement

র‌্যাব জানায়, ওই মামলার পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে র‌্যাব-১০। গ্রেপ্তার ইয়াছিন ঢাকার আশুলিয়াসহ দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপনে ছিল। গ্রেপ্তারকৃত আসামির বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।