বগুড়ায় রহস্যজনক বিস্ফোরণ: বাড়ির মালিক কারাগারে (ভিডিও)

SHARE

য়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,(টিভি),বগুড়া প্রতিনিধিমঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ বগুড়ার শহরের একটি বাড়িতে বিস্ফোরণে চারজনের আহতের ঘটনায় গ্রেফতার বাড়ির মালিক রেজাউল করিমকে (৪৮) কারাগারে পাঠানো হয়েছে।

Advertisement

সোমবার (২৯ এপ্রিল) ওই ঘটনায় বনানী পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম গৃহকর্তার নাম উল্লেখ করে অজ্ঞাতদের বিরুদ্ধে সদর থানায় বিস্ফোরক দ্রব্য আইনে এ মামলা করেন। এরপর সন্ধ্যায় আটক আসামিকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

Advertisement


এ দিকে এ ঘটনায় রাত সোয়া ৮টার দিকে ঢাকা থেকে বোম ডিজপোজাল ইউনিটের সিনিয়র সহকারী পুলিশ সুপার মাহমুদজামানের নেতৃত্বে আট সদস্যের একটি দল ঘটনাস্থলে পৌঁছায়।


এর আগে রোববার (২৮ এপ্রিল) রাত সাড়ে ৮ টার দিকে শহরের মালতিনগর দক্ষিণ পাড়ার রেজাউল ইসলামের বাড়িতে এ ঘটনা ঘটে। পরে ওই বাড়িতে আরও কোনো বিস্ফোরক দ্রব্য আছে কিনা তা যাচাই ও আলামত সংগ্রহ করেন বোম ডিজপোজাল ইউনিটের সদস্যরা।
আটক বাড়ির মালিক রেজাউল করিম বগুড়া সদর উপজেলার মালতিনগর মোল্লাপাড়া এলাকার লয়া মিয়ার ছেলে।

বগুড়া জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র ও সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

Advertisement


তিনি জানান, রোববার (২৮ এপ্রিল) রাতে রেজাউলের বাড়িতে হঠাৎ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে বাড়িতে থাকা চার শিশু গুরুতর আহত হয়। এছাড়াও রেজাউলের বসতবাড়িও ক্ষতিগ্রস্ত হয়।
পরে পুলিশ ওই বাড়ি থেকে সুতলি দিয়ে পেঁচানো ২৪০ পিস বিস্ফোরক দ্রব্য, বিস্ফোরণ দ্রব্য তৈরির কাজে ব্যবহৃত ৪০ পিস ছোট ছোট কাগজ, পেঁচানো সুতলির পোটলা, একটি ভাঙা টিনের কৌটা এবং এক মাথা পোড়া একটি গ্যাস সিলিন্ডারের রেগুলেটর জব্দ করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বিস্ফোরক আইনে মামলা দায়ের করলে বাড়ির মালিক রেজাউলকে আটক করা হয়।  

এ ঘটনায় সোমবার রাতে ঢাকা থেকে বোম ডিসপোজাল ইউনিটের আট সদস্যের একটি টিম ঘটনাস্থলে আসে। পরে তারা বিভিন্ন আলামত সংগ্রহ করে।

Advertisement


বোমা বিস্ফোরণে আহত শিশুরা হলো: তাসনিম বুশরা (১৪), সুমাইয়া আক্তার (১৫), জিম (১৬)। তাদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 
বগুড়ার শহরে রহস্যজনক বিস্ফোরণে বিধ্বস্ত বাড়ি। ছবি: ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,(টিভি)