নির্দেশনা উপেক্ষা করে দস্তগীরের ছেলে চেয়ারম্যান প্রার্থী (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,(টিভি), টাঙ্গাইল প্রতিনিধি,

 সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ :রাজধানীর উপকণ্ঠ নারায়ণগঞ্জের রূপগঞ্জের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী গোলাম দস্তগীর গাজী। তার স্ত্রী হাসিনা গাজী রূপগঞ্জ পৌরসভার মেয়র। এবার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন তাদের ছেলে গোলাম মর্তুজা পাপ্পা।

Advertisement

আওয়ামী লীগ বর্তমান মন্ত্রী-এমপিদের ঘনিষ্ঠ স্বজনদের উপজেলা নির্বাচনে অংশ না নেয়ার নির্দেশনা দিলেও রূপগঞ্জে উপেক্ষিত সেই নির্দেশনা।

রূপগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন ২১ মে। পুরো উপজেলাজুড়ে চলছে এ নির্বাচন নিয়ে আলোচনা।

Advertisement

এবার মন্ত্রী ও সংসদ সদস্যের ঘনিষ্ঠ স্বজনদের উপজেলা নির্বাচন থেকে দূরে থাকতে বলেছে আওয়ামী লীগ। তবে রূপগঞ্জে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়ে নির্দেশনা মানেননি সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর ছেলে গোলাম মর্তুজা পাপ্পা। তার মা হাসিনা গাজী রূপগঞ্জ পৌরসভার মেয়র।

সাবেক উপজেলা যুবলীগ নেতা সাখাওয়াত হোসেন এ বিষয়ে বলেন, এমপির ছেলে এখনও নির্বাচন থেকে মনোনয়ন উঠিয়ে নেন নি। তারা নির্দেশনাই মানছেন না।

অবশ্য রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ জানিয়েছেন- দলীয়ভাবে সিদ্ধান্ত হয়েছে, গোলাম মর্তুজা পাপ্পা নির্বাচন থেকে সরে আসবেন।

Advertisement

তিনি বলেন, আমরা সব দলের অংশগ্রহণে একটি গ্রহণযোগ্য নির্বাচন করতে চাই।

pappa

এই নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন পাপ্পাসহ চারজন। তবে সংসদ সদস্যের ছেলে প্রার্থী হওয়ায় নির্বাচনে তার প্রভাব বিস্তারের আশঙ্কা করছেন আওয়ামী লীগ নেতা ও সাধারণ ভোটাররা।

রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান ভূঁইয়া বলেন, মানুষের মধ্যে চাপা ক্ষোভ আছে।

সাধারণ ভোটাররা বলছেন, তাদের চাওয়া, নির্বিঘ্নে ভোট দেয়ার সুযোগ।

তবে, এনিয়ে ক্যামেরায় কথা বলেননি সংসদ সদস্য বা তার ছেলে। তবে প্রভাবমুক্ত ও শান্তিপূর্ণ নির্বাচন হলে জয়ের আশা করছেন চেয়ারম্যান পদের অপর তিন প্রার্থী।

Advertisement

সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীর ছেলে গোলাম মর্তুজা পাপ্পা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি। পাশাপাশি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালকও তিনি।

(গোলাম দস্তগীর গাজী ও তার ছেলে গোলাম মূর্তজা পাপ্পা)