SHARE

https://www.youtube.com/live/1KlpLUcyqwA?si=AgImIWxenVQc6t7O

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),চট্টগ্রামের আনোয়ারা প্রতিনিধি,শনিবার, ৩০ মার্চ ২০২৪  : চট্টগ্রামের আনোয়ারা থেকে লিবিয়ায় যাওয়া তিন যুবককে আটকে রেখে প্রত্যেকের জন্য ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছে একটি সংঘবদ্ধ চক্র। তারা ভিডিও কলে তিন যুবককে নির্যাতন করার ছবি দেখাচ্ছে। আটক তিন যুবক হচ্ছেন মধ্যম গহিরা গ্রামের বোরহান উদ্দিন, জাবেদুর রহিম ও নাঈম উদ্দিন।

Advertisement

তাদের স্বজনরা জানান, ভাল বেতনে চাকরির লোভ দেখিয়ে গহিরা গ্রামের চার যুবককে লিবিয়া নিয়ে যায় স্থানীয় দালাল জহিরুল। লিবিয়ায় তাদেরকে আরেক দালালের হাতে হস্তান্তর করার পর চার যুবককে জিম্মি করে দালাল চক্র। তবে তাদের কাছ থেকে কৌশলে পালিয়ে আসে ওয়াসিম নামের এক যুবক।

গত বুধবার বাংলাদেশ সময় সন্ধ্যায় অপহরণকারী চক্র থেকে পালাতে সক্ষম হন তিনি। তিনি নিরাপদে আছেন। মুক্ত হওয়া যুবক চট্টগ্রামের আনোয়ারা উপজেলার রায়পুর ইউনিয়নের মধ্যম গহিরা বাচা মিয়া মাঝির ঘাট এলাকার নুরুল আলমের ছেলে মো. ওয়াসিম।

বর্তমানে বাংলাদেশি আরেক ব্যক্তির জিম্মায় নিরাপদে আছেন। বাকি তিনজনকে নিয়ে দুশ্চিন্তায় আছেন স্বজনরা। তারা বলেন, আমরা খুব দুশ্চিন্তায় আছি। বৃহস্পতিবার বিকাল থেকে ছেলে ও ভাতিজার সঙ্গে যোগাযোগ বন্ধ। আমরা খুব দুশ্চিন্তায় রয়েছি। আমরা তাদের ফিরে পেতে চাই।

Advertisement

এর আগে, চলতি বছরের ফেব্রুয়ারি মাসে রায়পুর ইউনিয়নের গহিরা এলাকার মোহাম্মদ হোসেনের ছেলে জহিরুল ইসলামের সঙ্গে ভুক্তভোগীদের চুক্তি হয় জনপ্রতি ৪ লাখ ২০ হাজার থেকে সাড়ে ৪ লাখ টাকা বিনিময়ে লিবিয়ার হাসপাতালে তাদেরকে চাকরি দেওয়া হবে।

টুরিস্ট ভিসায় প্রথমে তাদের দুবাই নিয়ে যাওয়া হয়। গত ১৬ ফেব্রুয়ারি তারা লিবিয়া পৌঁছান। প্রায় মাস খানেক তারা জহিরুলের বাসায় থাকেন। জহিরুল নিজের চাকরি পরিবর্তনের সময় ওই চারজনকে জয়পুরহাট জেলার আক্কেলপুর থানার বাসিন্দা মিজান নামে এক লোকের হাতে তুলে দেন।

Advertisement

মিজান তিনদিন পর তাদের সবার পাসপোর্ট নিজের কাছে নিয়ে নেন। সাতদিন পর দুবাই থেকে মিশর হয়ে লিবিয়া নিয়ে গিয়ে মিজান অন্য দালালের হাতে বিক্রি করে দেন চার যুবককে। গত সোমবার তাদের বন্দি করা হয়। মঙ্গলবার স্বজনদের কাছে কয়েকটি নির্যাতনের ভিডিও ফুটেজ ও অডিও বার্তা পাঠায় দালাল চক্র।