বেশি কথা বললে সব ফাঁস করে দেবো: পররাষ্ট্রমন্ত্রী (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি,শনিবার, ২৩ মার্চ ২০২৪  : বিএনপির নেতারা বেশি কথা বললে, সরকারের সাথে তাদের যোগাযোগ চেষ্টার সব তথ্য ফাঁস করে দেয়ার হুঁশিয়ারি দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ। শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ কেন্দ্রীয় কমিটি আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা জানান।

Advertisement

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপির অনেক নেতাই রাজনীতির কাক। ক্ষমতার উচ্ছিষ্ট পাওয়ার জন্য গোপনে আওয়ামী লীগের সাথেই ছিলো। এখন না পাওয়ার কষ্টে, ঘন ঘন সংবাদ সম্মেলন করে আবোল-তাবোল বলছে। তাদের সব যোগাযোগের রেকর্ড আছে বলেও জানান মন্ত্রী।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনের আগে যারা সরকারের সঙ্গে লাইন দিয়েছিলো কিন্তু হিসেবে মিলে নাই, এখন তারা মিডিয়ার সামনে এসে নানান কথা বলা শুরু করেছে। বেশি কথা বললে আপনাদের অনেক কিছু রেকর্ড করা আছে, সবকিছু ফাঁস করে দেব।

ড. হাছান মাহমুদ আরও বলেন, বেশি কথা বললে আপনাদের অনেক কিছু রেকর্ড করা আছে, সবকিছু ফাঁস করে দেব। সরকারের সঙ্গে কতজন লাইন দিয়েছিল সেই তালিকাও আমাদের কাছে আছে। বিএনপি দেশকে মগের মুল্লুক বানাতে চেয়েছিল। কিন্তু ব্যর্থ হয়ে খেই হারিয়ে ফেলেছে।

Advertisement

তিনি বলেন, ‌স্বাধীনতা অর্জনের পর বঙ্গবন্ধু যখন যুদ্ধবিধ্বস্ত দেশকে ৯.৫ শতাংশ প্রবৃদ্ধির বেগে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন তখন যে অপশক্তি বঙ্গবন্ধুকে হত্যার পটভূমি তৈরি করেছিল, হত্যায় জড়িত ছিল, শুধু বঙ্গবন্ধু নয়, স্বাধীনতারও বিরোধিতা করেছিল, সেই অপশক্তি এখন ‌‘টেক ব্যাক বাংলাদেশ’ স্লোগান দেয়।

এই রাজনৈতিক অপশক্তি বারবার দেশে গণতন্ত্র নস্যাৎ করতে চেয়েছে, সেই চক্রান্তেই বিএনপি গত নির্বাচন প্রতিহত করার ঘোষণা দিয়েছিল, কিন্তু ব্যর্থ হয়ে দিবাস্বপ্নের চূড়া থেকে ধপাস করে পড়ে গিয়ে এখন হাঁটছে, লিফলেট দিচ্ছে- উল্লেখ করে মন্ত্রী হুঁশিয়ারি দিয়ে বলেন, আপনারা হাঁটেন, দৌড়ান কিন্তু আবার যদি মানুষ পোড়ানোর অপচেষ্টা করেন, জনগণ উচিত শিক্ষা দেবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ড. ইউনূসের প্রতি সম্মান রেখেই বলতে চাই, দেশের মানুষের দুঃখ-দুর্দশা নিয়ে তাঁর চিন্তা নাই। দেশে যখন বন্যা হয় তখন তাঁকে পাওয়া যায় না, যখন মানুষ পোড়ানো হয় তখন তার কোনো বক্তব্য পাওয়া যায় না, দেশে যখন দুর্যোগ হয় তখন ড. ইউনূসকে বিদেশে পুরস্কার নিতে ব্যস্ত থাকতে দেখা যায়।

Advertisement

সংস্কৃতি প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান এবং আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য এডভোকেট বলরাম পোদ্দার সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন। প্রতিমন্ত্রী নাহিদ খান তার বক্তৃতায় জাতির পিতা বঙ্গবন্ধুর আত্মত্যাগের জীবনের ওপর আলোকপাত করেন।