ঠিক সময় কর্মস্থলে থাকেন না বেশিরভাগ চিকিৎসক (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),নেত্রকোণার কলমাকান্দা প্রতিনিধি,বুধবার, ২০ মার্চ ২০২৪  : ঠিক সময় কর্মস্থলে থাকেন না বেশিরভাগ চিকিৎসক। ভর্তি রোগীদের সরবরাহ করা হয় নিম্নমানের খাবার। এমন নানা অনিয়ম আর অব্যবস্থাপনায় চলছে নেত্রকোণার কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। যদিও জলবল সংকটের অজুহাতে, উল্টো চিকিৎসকদের পক্ষেই সাফাই গাইলেন স্বাস্থ্য কর্মকর্তা। বৃহস্পতি সকাল সাড়ে ৯টা। তখনও তালাবদ্ধ নেত্রকোণার কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের বেশিরভাগ কক্ষ। অথচ তাদের আসার কথা সকাল ৮টায়।

Advertisement

নির্ধারিত সময়ে এসেছেন দু-একজন চিকিৎসক। সেখানে রোগীদের উপচেপড়া ভিড়। হাসপাতালে নেই কোনো মেডিসিন, সার্জারি ও শিশুরোগ বিশেষজ্ঞ। ফলে সেবা না পেয়ে ফিরে যাচ্ছেন অনেকে।

ভুক্তভোগী কয়েকজন রোগী বলেন, এই প্রতিষ্ঠানে চিকিৎসকেরা দুই ঘণ্টা থাকলে, তিন ঘণ্টা থাকে বাইরে। রোগীরা বাইরে দাঁড়িয়ে থাকে, ডাক্তারদের কোন খবর নাই। ডাক্তার যদি সময় মতো না আসে, তাহলে রোগী তো চলে যাবে।

Advertisement

ভর্তি যারা রয়েছেন, তাদেরও দুর্ভোগের শেষ নেই। ঠিক মতো সরবরাহ করা হয় না খাবার। অপরিচ্ছন্ন বিছানাসহ আছে নানা অভিযোগ। ঠিক সময়ে কর্মস্থলে না আসার বিষয়ে জনবল সংকটের অজুহাত দিচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ। যদিও কঠোর ব্যবস্থার হুঁশিয়ারি সিভিল সার্জনের।

নেত্রকোণার কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকদের সপ্তাহে ছয়দিন থাকার কথা। পারিবারিক বা ট্রান্সপোর্টের যদি কোন সমস্যা থাকে, তার জন্য হয়তো ডাক্তার আসে নাই।

Advertisement

নেত্রকোণার সিভিল সার্জন মো. সেলিম মিয়া বলেন, হাসপাতালে যদি কোনধরনের অনিয়ম থাকে, তাহলে অবশ্যই আমি ইউসিপিদের বলবো সব কর্মকর্তা ও কর্মচারীদের সতর্ক করতে। সরকারি যে নিয়মনীতি আছে, সেটা যেন ফলো করে সবাই।

১৯৬৬ সালে চালু হয় ৩০ শয্যার এই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ২২ বছর আগে ৫০ শয্যায় উন্নীত করা হলেও, বাড়েনি সেবার মান।

(নেত্রকোণার কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স)