হত্যাকাণ্ডের ৮ বছর ‘মৃত্যুর একদিন আগেও যদি বিচার দেখে যেতে পারতাম’ তনুর মা (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),কুমিল্লা প্রতিনিধি,বুধবার, ২০ মার্চ ২০২৪  : কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের শিক্ষার্থী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যাকাণ্ডের ৮ বছর পূর্ণ হয়েছে আজ বুধবার (২০ মার্চ)। এ সময়ের মধ্যে চারবার তদন্ত সংস্থা ও পাঁচবার তদন্ত কর্মকর্তা বদলি হলেও খুনিরা এখনো ধরাছোঁয়ার বাইরে।

Advertisement

সর্বশেষ ২০২২ সালে সিআইডি থেকে মামলা তদন্তের ভার দেওয়া হয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ঢাকাকে। আট বছরেও বিচার না পেয়ে ভেঙে পড়েছেন তনুর মা আনোয়ারা বেগম।

বুধবার (২০ মার্চ) সকালে নিজ বাসায় এই প্রতিবেদককে তনুর মা বলেন, ‘৮ বছর চলে গেলো। কতজন আসলো কতজন গেলো, কই আমার মেয়ের খুনিদের তো কেউ ধরতে পারলো না। আমি চাই, হত্যাকারীদের আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হোক।’

Advertisement

আক্ষেপ করে তিনি বলেন, ‘মৃত্যুর একদিন আগেও যদি মেয়ে হত্যার বিচার দেখে যেতে পারতাম। তাহলে হাশরের মাঠে বলতে পারতাম, আল্লাহ বিচার পেয়েছি।’

 

সোহাগী জাহান তনু। ফাইল ফটো

এ সময় কান্নাজড়িত কণ্ঠে আনোয়ারা বেগম বলেন, ‘আমি আমার মেয়ে হত্যার বিচার চাই। আজ আটটা বছর হয়ে গেলো, কিন্তু এখনো বিচার পাইলাম না।’

মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই পরিদর্শক (ঢাকা) মজিবুর রহমান বলেন, আমরা ঘাতকদের চিহ্নিত করার চেষ্টা করছি। মামলার যদি বড় কোনও অগ্রগতি হয় পিবিআই কর্মকর্তারা এ বিষয়ে গণমাধ্যমকে জানাবে।

 

উল্লেখ্য, ২০১৬ সালের ২০ মার্চ প্রাইভেট পড়াতে গিয়ে নিখোঁজ হন সোহাগী জাহান তনু। পরে ওইদিন রাতেই একটি ঝোপের ভেতর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে কুমিল্লার কোতোয়ালি মডেল থানায় অজ্ঞাতদের আসামি করে মামলা করেন। পরবর্তীতে মামলাটি কুমিল্লা ডিবি পুলিশ, সিআইডি, কুমিল্লা পিবিআই ও সর্বশেষ ২০২২ সালের নভেম্বরে সেন্ট্রাল পিবিআইতে হস্তান্তর করা হয়। তদন্তে সিআইডি তনুর পোশাকে তিনজনের শুক্রাণুর উপস্থিতি পেয়েছে বলে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

(তনুর মা ও বাবা)