কুমিল্লা মেঘনায় ঐতিহাসিক ৭ই মার্চ পালিত

SHARE
ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),মো. ইব্রাহীম খলিল মোল্লা মেঘনা থেকে,বৃহস্পতিবার, ০৭ মার্চ ২০২৪  : কুমিল্লার মেঘনা উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার (৭ই মার্চ) উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাহী কর্মকর্তা রেনু দাস এর সভাপতিত্বে এ দিনটি পালিত হয়।

Advertisement

উপজেলার ‘লুটেরচর মফিজুল ইসলাম উচ্চ বিদ্যালযয়ের শিক্ষক মোহাম্মদ মাহিন এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মেঘনা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সাইফুল্লাহ মিয়া রতন শিকদার। বিশেষ অতিথি হিসেবে ছিলেন-উপজেলা কৃষি অফিসার মো. শাহে আলম, মেঘনা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ দেলোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা কমান্ডার মোস্তফা  কামাল, ডেপুটি কমান্ডার সিরাজুল ইসলামসহ সরকারি সকল দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও সুশীল সমাজের নাগরিকবৃন্দ প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণে গর্জে উঠেছিল উত্তাল বাঙ্গালী পরিণত হয়েছিলো জনসমুদ্র। লাখো জনতার স্লোগানে উত্তাল হাওয়ায় সেদিন উড়েছিলো বাংলাদেশের মানচিত্র খচিত লাল-সবুজের পতাকা। সেদিন লক্ষ লক্ষ মানুষের উপস্থিতিতে সোহরাওয়ার্দী উদ্যান জনসমুদ্রে পরিণত হয়েছিল। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য আমাদেরকে এগিয়ে যেতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের চরম শিখরে পৌঁছেছে।

Advertisement

আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় এবং বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে প্রথম দ্বিতীয় এবং তৃতীয় স্থান অর্জনকারীদের পুরস্কার প্রদান করে পর্বটি সমাপ্ত করা হয়।