স্বামী-স্ত্রী মিলে যেভাবে লাখ লাখ টাকা হাতিয়ে নিতেন

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি,বৃহস্পতিবার, ০৭ মার্চ ২০২৪  : পিডব্লিউডির ঠিকাদার সেজে কয়েকলাখ টাকা প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়া এক চক্রের দুই সদস্য স্বামী-স্ত্রীকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ।

Advertisement

গোয়েন্দা কর্মকর্তা জানান, ঠিকাদারি প্রতিষ্ঠানের হুবহু নাম ব্যবহার করে পিডব্লিউডির কিছু অসাধু কর্মচারীর সহায়তায় ঠিকাদারদের বিলের চেক নিয়ে সেটি ভাঙ্গিয়ে নিতো এই চক্র।

Advertisement

সম্প্রতি ডিবির হাতে আসা এক সিসিটিভি ফুটেজে দেখা যায় প্রতারক দিলারা বেগম পূবালী ব্যাংকের একটি শাখায় ঠিকাদারি বিলের টাকা তোলার অপেক্ষায় আছেন। পরে ব্যাংকের ক্যাশিয়ার তাকে প্রায় ৭৬ লাখ টাকা দেন। সেই টাকা প্রতারকরা ভাগাভাগি করে নেন।

Advertisement

ঘটনার শুরু সুনামগঞ্জে। স্থানীয় ঠিকাদার দ্বীন ইসলাম পিডব্লিউডি’র একটি ঠিকাদারি কাজ পান। তার প্রতিষ্ঠানের নাম এস এ এন্টারপ্রাইজ। কাজটি দ্রুত শেষ করতে কাজের একাংশ তিনি রমযান নামের আরেকজনকে সাব-কন্ট্রাক দেন। কিন্তু সেই রমজান কোন কাজ না করেই পিডব্লিউডির কিছু অসাধু কর্মচারীকে ১৫ লাখ টাকা ঘুষ দিয়ে এস এ এন্টারপ্রাইজ নামের আরেকটি ভুয়া প্রতিষ্ঠান খোলেন। এবং কাজের বিল বাবত ৭৬ লাখ টাকা হাতিয়ে দেন। এই কাজে সহযোগিতা করেন তার স্ত্রী দিলারা।

Advertisement

ডিবির অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ বলেন, ব্যাংক, ওয়ার্ড প্রতিষ্ঠানসহ আরও কিছু অসাধু কর্মকর্তা মিলে তারা একাজ করেছেন।

db1

গোয়েন্দা পুলিশ জানায় আসামি রমযান পিডব্লিউডি’র এস ডি আশরাফ হোসেন, এস ও এনামুল, আবুল হাসান ও একাউন্টেড লতাকে ৬ লাখ টাকা ঘুষ দিয়ে চারটি চেকের মাধ্যমে এস এ এন্টারপ্রাইজের পুরো বিল হাতিয়ে নেন।

Advertisement

মূল অপরাধী রমযান ছাড়াও পিডব্লিউডি’র দুর্নীতিবাজ এসব কর্মকর্তাদেরও আইনের আওতায় আনার কথা জানিয়েছে ডিবি।