কোথায় হারালেন ‘অপরাধী’র সেই টুম্পা (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),বিনোদন প্রতিনিধি,রোববার, ০৩ মার্চ ২০২৪ : এক সময়ের সেনসেশন টুম্পা খানের কথা মনে আছে? প্রায় ছয় বছর আগে তিনি ‘অপরাধী’ গানের মাধ্যমে তুমুল ভাইরাল হন। শুধুমাত্র গিটারের সুরে গাওয়া গানটির ভিডিও ফেসবুকে ভীষণ সাড়া পড়ে যায়। তবে এখন কেমন আছেন সেই টুম্পা খান? জানা গেল টুম্পা খানের বর্তমান অবস্থা।

Advertisement

‘অপরাধী’ গানটি ২০১৮ সালের ২৬ মে প্রকাশ হওয়ার পর চব্বিশ ঘণ্টায় দেখা হয় ২ লাখের বেশিবার। কয়েকদিনের ব্যবধানে তা তিন গুণ ছাড়িয়ে যায়।

তবে ‘অপরাধী’ টুম্পার মৌলিক গান নয়। দুই-একটা শব্দ বদলে অন্যের গানে কণ্ঠ দিয়েছেন তিনি। গানটি ছিল আরমান আলিফের। তার গানটি একটু বদলে নিয়ে কাভার করেছিলেন টুম্পা। আর মূল গানের মতোই তিনি পেয়ে যান অভাবনীয় সাড়া।

Advertisement

 
অডিওর পর সিনেমায়ও প্লে-ব্যাক করেছেন তিনি। কিন্তু হঠাৎ করেই টুম্পা অনেকটাই আড়ালে চলে যান। ২০২২ সালের পর তার কণ্ঠের গান খুব কম শোনা গেছে।

Advertisement

 
জানা যায়, ২০২২ সালে তিনি পাড়ি জমিয়েছেন লন্ডনে। মাস্টার্স সম্পন্ন করেছেন সেখানে। পড়াশোনা নিয়ে ব্যস্ত হয়ে পড়ার কারণেই গানে খুব একটা পাওয়া যায়নি তাকে। তবে দ্রুতই গানে ফেরার পরিকল্পনা তার।

Advertisement

 
লন্ডনে আরও দুই বছর থাকার পরিকল্পনা রয়েছে টুম্পার। তিনি গ্র্যাজুয়েট ভিসায় সেখানে রয়েছেন। গান নিয়ে টুম্পা খান বলেন, গানের প্র্যাকটিস টুকটাক চালিয়ে যাচ্ছেন। তবে পড়াশোনার চাপে ছিলাম। সেভাবে গান প্রকাশ করতে পারিনি। তবে আবার গান শুরু করছি। কারণ লন্ডনের প্রবাসী বাঙালিরা আমার গান খুব পছন্দ করেন। আমাকে উৎসাহ দেন সবসময়।

Advertisement

 
তবে চলতি মাসে টুম্পা খানের দেশে আসার কথা রয়েছে। অল্প কিছুদিন থেকে আবার ফিরবেন লন্ডনে। এরমাঝে হয়তো একাধিক গানও করা হতে পারে তার।
তার পুরো নাম টুম্পা খান সুমী। পড়াশুনা করেছেন বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ থেকে। তার বাড়ি মুন্সীগঞ্জের সিরাজদিখানে। ছোটবেলা থেকে গান শুনতেন। শুনে শুনেই গান গাওয়া শুরু। সিরাজদিখানে গান শেখার তেমন ব্যবস্থা ছিল না। গান শেখার তেমন সুযোগ ছিল না। তবে স্থানীয় একজনের কাছ থেকে কিছুদিন তালিম নিয়েছিলেন। টুম্পা গাজী টায়ারসের ‘এগিয়ে যাচ্ছে বাংলাদেশ’ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিলেন।
জানা গেল টুম্পা খানের বর্তমান অবস্থা। ছবি: সংগৃহীত