কথা বলেই ৭৬ লাখ টাকা হাতিয়ে নিয়েছে মোবাইল ফোনের বন্ধু! (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),নীলফামারির ডোমার প্রতিনিধি,রোববার, ০৩ মার্চ ২০২৪ : গেলো দশ বছর যাবৎ এক প্রতারক শুধু মোবাইল ফোন দিয়েই বিভিন্ন ব্যক্তির কাছ থেকে হাতিয়ে নিয়েছে প্রায় ৭৬ লাখ টাকা। অভিযুক্ত সাইফুল ওরফে দুর্জয় ছিনতাই করা মুঠোফোন দিয়ে ইচ্ছামতো ব্যক্তিদের ফোন দিয়ে বন্ধু সেজে ডিজিটাল কারেন্সি লেনদেনের মাধ্যম দিয়ে এই টাকা হাতিয়ে নিতো।

Advertisement

নীলফামারির ডোমার এলাকায় বসে অভিযুক্ত সাইফুল দুর্জয় প্রথমে যে কোনো অপরিচিত নাম্বারে কল দিয়ে হঠাৎ করেই তাকে বন্ধু বলে সম্বোধন করতো। পরে চতুরতার সাথে অপরপ্রান্তের ব্যক্তির ঘনিষ্ঠ বন্ধু সেজে দু-একদিন কথা বলার পরই দুর্জয় তার মা মারা গেছে বলে প্রতারণার প্রথম ধাপ শুরু করে।

Advertisement

এভাবে প্রায় দশ বছর ধরে একটি চক্র গড়ে তুলে এই প্রতারণা করে আসছিলো সাইফুল। তাকে গ্রেপ্তারে অভিযান চালাতে গেলেই সীমান্ত এলাকার সুবিধা নিয়ে সে ভারতীয় সীমানায় গিয়ে নিজেকে লুকিয়ে রাখতো।

d 2অভিযুক্ত সাইফুল দুর্জয়।

ডিবির অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ বলেন, তার টেকনিকটা হচ্ছে সে হঠাৎ করে একজনকে ফোনে বলতো, ‘বন্ধু তুমি কেমন আছো, তুমি আমাকে চিনতে পারো নাই? বল তোমার কোন বন্ধু বিদেশে থাকে?’। এভাবে কথা বলে সে ভুক্তভোগীর থেকে তার কোনো বন্ধুর নাম জেনে, ভুক্তভোগীকে বলতো আমিই সেই বন্ধু। তারপর সে কান্নাকাটি করে বলতো, আমি দেশে আসছিলাম হঠাৎ করে আমার মা অসুস্থ। হাসপাতালে মারা গেছেন।

Advertisement

ডিবির অতিরিক্ত কমিশনার আরও বলেন, তার গেলো ছয় মাসের সিম পর্যালোচনা করে দেখেছি। সে ছয় মাসে শতাধিক সিম ব্যবহার করেছে এবং আড়াই হাজার লোকের সাথে প্রতারণা করেছে।

অভিযুক্ত সাইফুল একাধিক মামলার আসামি। এই চক্রের বাকি সদস্যদের গ্রেপ্তারে অভিযান চলছে বলেও জানায় ডিবি পুলিশ।