মোশাররফ-প্রিতীর কলমিলতা

SHARE

5211করিম ও লতার মধ্যে ভালোবাসার সম্পর্ক ছিলো একসময়। সৎ মায়ের নীপিড়নে লতা একদিন সবকিছু ছেড়ে রাতের অন্ধকারে চলে আসে করিমের কাছে। কিন্তু একদিকে করিমের বাবা অসুস্থ অন্যদিকে বোনের বিয়ের ঝামেলা- সবকিছু মিলিয়ে তার পক্ষে তখন লতাকে গ্রহণ করা সম্ভব ছিলো না।

ঠিক তার পরের দিনই এক দালালের সাথে সৎ মা বিয়ে দিয়ে দেয় লতাকে। স্বামী ঢাকায় একজনের কাছে এক লক্ষ টাকায় বিক্রি করে দেয় লতাকে। এরপরের ইতিহাসটা করুণ। দিনের পর দিন নানান পুরুষের হাত বদলাতে থাকে লতা। ঢাকায় যাওয়ার পথে হঠাৎ একদিন স্টেশনে লতার সাথে দেখা হয় করিমের।

করিম তাকে বাঁচানোর জন্য টাকা আনতে যায় বাড়িতে। কিন্তু টাকা নিয়ে ফিরে এসে দেখে লতা নেই। এমনই হৃদয় ছোঁয়া এক বিয়োগ প্রেমরে গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘কলমিলতা’। মুরসালিন শুভ’র রচনা ও পরিচালনায় এতে মূল দুটি চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম ও সানজিদা প্রীতি।

Sanjidaনাটকটি নিয়ে সানজিদা প্রীতি বলেন, ‘অনেক আগে নাটকটিতে কাজ করেছিলাম। খুব ভালো লেগেছিলো এর গল্পটা। সবাই তো নিজের নাটককে ভিন্নধরনের গল্প বলে। আমি সেটা বলবো না। আমি বলবো গতানুগতিক প্রেমের নাটকগুলোর চেয়ে একটু আলাদা। এখানে নব্বই দশকের প্রেম দেখানোর চেষ্টা করা হয়েছে। মোশাররফ করিমের গেটাপ ও অভিনয় এখানেই ভিন্ন স্বাদ দিবে তার ভ্ক্তদের। আর আমিও সাধ্যমতো চেষ্টা করেছি পরিচালকের নির্দেশনা মেনে কাজটি ভালোভাবে করবার। আশা করি দর্শকদের ভালো লাগবে।’

নাটকটি আগামীকাল শুক্রবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭ টা ৪০ মিনিটে মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হবে বলে জানিয়েছেন নির্মাতা মুরসালিন।