যুদ্ধাপরাধী পরিবারের সদস্যরা সরকারি চাকরি পাবে না

SHARE

5202যুদ্ধাপরাধী পরিবারের সদস্যরা সরকারি চাকরিতে যোগদান করতে পারবে না বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন। এ সময় তিনি আরো বলেন, অচিরেই যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত করা হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তিকারী ও মহান স্বাধীনতা যুদ্ধে ইতিহাস বিকৃতিকারীদের বিচারের দাবিতে এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করে বঙ্গবন্ধু স্মৃতি ফাউন্ডেশন।

মোজাম্মেল হক বলেন, যুদ্ধাপরাধী দল হিসেবে জামায়াতকে অচিরেই নিষিদ্ধ করা হবে এদেশে তাদের কোন ভোটাধিকার থাকবে না। সাধারণ নাগরিক হিসেবে শুধু বসবাস করতে পারবে।

১৯৫ জন চিহ্নিত যুদ্ধাপরাধীকে দেশে এনে বিচারের সম্মুখীন করা হবে বলেও মন্তব্য করেন তিনি। মুক্তিযুদ্ধ নিয়ে যারা কটাক্ষ করছে অচিরেই জাতীয় সংসদে আইন পাশ হবে এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

যুদ্ধাপরাধী মুজাহিদ এবং সাকা চৌধুরীর ফাঁসির রায় কার্যকর হওয়ার পর পাকিস্তানের পার্লামেন্ট যে কটাক্ষ করেছে তার প্রতিবাদ জানান তিনি।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি লায়ন মো: সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে আরো উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক শাহ আলম, আওয়ামী লীগের উপ-কমিটির সহ সম্পাদক এম এ করিম প্রমুখ।