নেপালে পুলিশের গুলিতে দুই বিক্ষোভকারী নিহত

SHARE

52নেপালের উত্তরাঞ্চলে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় পুলিশের গুলিতে দুই বিক্ষোভকারী নিহত হয়েছে। শনিবার রাতে দেশটির দক্ষিণপূর্বাঞ্চলীয় জেলা সাপতারিতে এ সংঘর্ষ হয়। খবর হিমালয়ান টাইমস।

শনিবার রাত ১০ টার দিকে ইউনাইটেড ডেমোক্রেটিক মাধেশি ফ্রন্ট দলের কর্মীরা জেলার ভারদাহা ও রুপানি এলাকায় লাঠিসোটা ও দেশীয় অস্ত্র নিয়ে মহাসড়ক অবরোধ করে রাখে। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে তারা। পরে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ গুলি চালালে দুজন নিহত হয়।

জেলা পুলিশের প্রধান কর্মকর্তা ভীম ধাকাল বলেন, পুলিশের গুলিতে দুইজন নিহত হয়েছেন। বিক্ষোভকারীরা সহিংস হয়ে হামলা চালালে পুলিশ বাধ্য হয়ে তাদের ওপর গুলি চালায়।

সংবিধান সংশোধন করাকে কেন্দ্র করে গত সেপ্টেম্বর থেকে দেশটিতে ব্যাপক সহিংসতা ছড়িয়ে পড়ে। দেশটিতে বিক্ষোভের কারণে ভারত থেকে পণ্য পরিবহন বাধাগ্রস্ত হচ্ছে। নেপালে জ্বালানী ও চিকিৎসা সরঞ্জামের অভাব দেখা দিয়েছে। ফলে দেশটিতে অচল অবস্থার সৃষ্টি হয়েছে।

শুক্রবার জাতিসংঘ মহাসচিব বান কি-মুন জরুরি সরবরাহে বাধাদান বন্ধের জন্য বিক্ষোভকারীদের প্রতি আহ্বান জানিয়েছেন। একই সঙ্গে তিনি বিক্ষোভকারীদের সঙ্গে আলোচনায় বসার আহ্বান জানান।