প্রধানমন্ত্রীর বিরুদ্ধে স্ট্যাটাসদাতার শাস্তি চেয়ে পলকের চিঠি

SHARE

5191প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্রিয়েটিভ আইটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মনির হোসেনের হিংসাত্মক, রাষ্ট্রদ্রোহী ও বিতর্কিত স্ট্যাটাসটি সম্পর্কে তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অনুরোধ জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বুধবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে লেখা এক চিঠিতে এ অনুরোধ জানান তিনি।

২ ফেব্রুয়ারি একটি জাতীয় দৈনিকে শেখ হাসিনার ‘মৃত্যুকামনাকারী যুবক পাচ্ছেন সরকারি কাজ’ শীর্ষক সংবাদটি প্রকাশিত হলে তা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নজরে আসে এবং এ বিষয়ে তদন্তপূর্বক তার বিরুদ্ধে ত্বরিৎ ব্যবস্থা গ্রহণের জন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানান।

একই সঙ্গে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড সার্ভিসেস (বেসিস) থেকে ক্রিয়েটিভ আইটির সদস্যপদ বাতিলের অনুরোধ জানিয়ে সংস্থাটির সভাপতিকেও চিঠি দিয়েছেন তিনি।

অনুসন্ধানে জানা যায়, ক্রিয়েটিভ আইটি ২০০৭ সালে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের সঙ্গে আইটি প্রশিক্ষণের কাজে যুক্ত হয়। পরবর্তীতে ২০১৪ সালের ৫ জানুয়ারি জাতীয় নির্বাচনের আগে হাইটেক পার্ক ও লার্নিং অ্যান্ড আর্নিং কর্মসূচির অধীনে প্রশিক্ষণের কাজ পায়। এ মূহুর্তে আইসিটি ডিভিশনের সঙ্গে কোনো কাজে ক্রিয়েটিভ আইটির সংশ্লিষ্টতা নেই।

এদিকে, বাংলাদেশ ব্যাংকও ক্রিয়েটিভ আইটির সঙ্গে প্রশিক্ষণ সংক্রান্ত চুক্তি বাতিলের উদ্যোগ নিয়েছে। মনির হোসেন ও তার প্রতিষ্ঠানের ব্যাপারে কেন্দ্রীয় ও মাঠ পর্যায়ে ব্যাপারে তদন্ত শুরু করেছে বাংলাদেশ ব্যাংক। তদন্তে সত্যতা প্রমাণিত হলে সঙ্গে সঙ্গে চুক্তি বাতিল করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ব্যাংক গভর্নর ড. আতিউর রহমান।