‘হাম তুম এক কামরা মে বন্ধ হো, আর চাবি খো গেয়া’

SHARE

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের ফটকের তালা ভাঙছেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),গোপালগঞ্জের টুঙ্গিপাড়া প্রতিনিধি ,শনিবার, ১৩ জানুয়ারি ২০২৪ : বিএনপি তাদের পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের তালা ভাঙার সময় ‘হাম তুম এক কামরা মে বন্ধ হো, আর চাবি খো গেয়া’ এই গান গাচ্ছিল কিনা- সেই প্রশ্ন রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার বিকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আওয়ামী লীগ কার্যালয়ে দলীয় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা ও মতবিনিময়কালে তিনি একথা বলেন।

দীর্ঘ আড়াই মাস পর ফটকের তালা ভেঙে গত বৃহস্পতিবার দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢুকেন বিএনপির নেতাকর্মীরা। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর নেতৃত্বে বিএনপির নেতাকর্মীরা কার্যালয়ে প্রবেশ করেন।

Advertisement

এ বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, দেখলাম তারা অফিসের তালা ভাঙছে। রবীন্দ্রনাথের সেই গানটাই মনে পড়ল। ভেঙে মোর ঘরের চাবি, নিয়ে যাবি কে আমারে। আমি ঠিক জানি না, রিজভী সাহেব এই গান গাইতে গাইতে তালা ভেঙেছে কিনা। তালা ভেঙে কাকে বের করেছে তা-ও জানি না।

Advertisement

বিএনপি কার্যালয়ের ফটকে তালাটা কে লাগিয়েছে এমন প্রশ্ন তুলে প্রধানমন্ত্রী বলেন, তালাটা লাগাল কে? পুলিশ যদি সিল করত, সিলগালা কই? এই থালায় সিলগালা ছিল না। এটি একটি ভালো তালা। তা হাতুড়ি দিয়ে ভাঙছে। বলছে চাবি পাচ্ছে না, কারণ চাবি খো গেয়া।