মার্সিডিজ, হ্যারিয়ারের যন্ত্রাংশ চুরি করে মালিকের কাছেই বিক্রি করেন তাঁরা (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি ,বৃহস্পতিবার, ১১ জানুয়ারি ২০২৪ : রাজধানীতে গাড়ির যন্ত্রাংশ চুরির অভিযোগে তামজিদ হোসেন শুভ (২৩) ও মো. সিয়াম (২৩) নামের দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বুধবার রাতে তেজগাঁও থানার বসুন্ধরা শপিং সেন্টারের সামনে থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

Advertisement

প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, তাঁরা শুধু মার্সিডিজ বেঞ্জ ও হ্যারিয়ার গাড়ির লোগো চুরি করেন। যার কাছ থেকে চুরি করেন, পরে কৌশলে তাঁর কাছেই বিক্রি করেন সেই যন্ত্রাংশ।

ওসি বলেন, গ্রেপ্তার শুভ ও সিয়াম পেশাদার চোর। শুভর বিরুদ্ধে চারটি এবং সিয়ামের বিরুদ্ধে তিনটি মামলা রয়েছে। ঢাকায় গাড়ির যন্ত্রাংশ চুরির সংঘবদ্ধ যে কয়েকটি চক্র আছে তার মধ্যে শুভ, সিয়াম অন্যতম। তাঁরা শুধু মার্সিডিজ বেঞ্জ ও হ্যারিয়ার গাড়ির লোগো, স্টিকার, লুকিং গ্লাস ইত্যাদি চুরি করেন।

Advertisement

পরে স্বল্প দামে ধোলাইখালে বিক্রি করে দেন। যে ব্যক্তির গাড়ির যন্ত্রাংশ চুরি হয় তিনি যখন আবার এ ধরনের যন্ত্রাংশের খোঁজে ধোলাইখাল এলাকায় যান, তখন তাঁর কাছেই উচ্চমূল্যে সেগুলো বিক্রি করা হয়। দামি লোগো, স্টিকার, লুকিং গ্লাস চুরি করা সহজ, আবার দাম বেশি। তাই এগুলো তাঁরা চুরি করেন।

এসব গাড়ির লুকিং গ্লাস, লোগো, স্টিকারের দাম লাখ টাকা।

Advertisement

ওসি মহসীন আরো বলেন, গতকাল রাতে বসুন্ধরা শপিং কমপ্লেক্সের পার্কিংয়ে রাখা একটি হ্যারিয়ার গাড়ির স্টিকার চুরির চেষ্টা করেন তাঁরা। এ সময় গাড়ির ড্রাইভার দেখলে তাঁরা পালানোর চেষ্টা করেন। পরে ধাওয়া দিয়ে তাঁদের আটক করে ৯৯৯-এ ফোন দিলে তাঁদের গ্রেপ্তার করা হয়। তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।