জিকা ভাইরাস আতঙ্কে টাটার গাড়ির নাম পরিবর্তন

SHARE

5156বিশ্বজুড়ে জিকা ভাইরাস নিয়ে আতঙ্কের মাঝে নতুন গাড়ির নাম পরিবর্তনের চিন্তাভাবনা শুরু করেছে ভারতের গাড়ি উৎপাদনকারী প্রতিষ্ঠান টাটা মোটরস। মঙ্গলবার টাটা কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি টাটা মোটরস কর্তৃপক্ষ `জিকা কার` নামে ছোট গাড়ি বাজারে ছাড়ার জন্য আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসিকে দিয়ে ব্যাপক প্রচার চালিয়েছে। কিন্তু নতুন ছোট গাড়ি জিকা বাজারে এমন এক সময় আসছে যখন বিশ্বজুড়ে চেপে বসেছে জিকা ভাইরাস আতঙ্ক।

সোমবার বিশ্ব স্বাস্থ্য সংস্থা জিকা ভাইরাস নিয়ে স্বাস্থ্যক্ষেত্রে আন্তর্জাতিক জরুরি অবস্থা ঘোষণা করেছে। মশাবাহিত জিকা দ্রুতগতিতে ছড়িয়ে পড়ছে লাতিন আমেরিকার দেশগুলোতে। সবচেয়ে বেশিমাত্রায় আক্রান্ত হয়েছে ব্রাজিলের নাগরিকরা। রিও অলিম্পিক থেকে দূরে থাকার পরামর্শ দেয়া হয়েছে দেশটির অন্তঃসত্ত্বাদের।

চলতি সপ্তাহে নয়া দিল্লিতে অটো এক্সপো-২০১৬ অনুষ্ঠিত হবে। এতে টাটার জিকা গাড়ি প্রদর্শনীতে অংশ নেবে। তবে বিক্রিতে যাতে প্রভাব না পড়ে সেজন্য নতুন গাড়ির নাম বদলানোর কথা ভাবছে টাটা কর্তৃপক্ষ।

মুম্বাইয়ে টাটা মোটরসের কর্পোরেট কমিউনিকেশনসের প্রধান মিনারি শাহ বার্তা সংস্থা এএফপিকে বলেন, আমরা পুরো পরিস্থিতি পর্যালোচনা করছি। তবে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে তিনি জানান।