আজিজ ও নূরুল সংগঠনের আদর্শের প্রতীক

SHARE

5155ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সদ্য প্রয়াত এমএ আজিজ ও প্রচার ও প্রকাশনা সম্পাদক নূরুল ইসলাম সম্পর্কে আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, তারা ছিলেন সংগঠনের প্রতিটি নেতাকর্মীর জন্য আদর্শের প্রতীক। মঙ্গলবার বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে স্মরণসভায় তিনি একথা বলেন।

ঢাকা মহানগর আওয়ামী লীগ এই স্মরণসভার আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতি ও  প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাণিজ্যমন্ত্রী বলেন, তারা দু’জনই ছিলেন নির্লোভ, নিমোর্হ। সংগঠন ছাড়া এই দুই নেতা জীবনে আর কিছুই বোঝেননি। সংগঠন যখন চরম দুর্দিনে পড়েছিল, তখন তারা রাজধানীকে আগলে রেখেছেন। জীবনের ঝুঁকি নিয়ে প্রতিটি আন্দোলনে তারা অবদান রেখেছেন।

মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি কামাল আহমেদ মজুমদারের সভাপতিত্বে স্মরণসভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, সভাপতি মণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ত্রাণমন্ত্রী মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাংসদ ফজলে নূর তাপসসহ মহানগর ও কেন্দ্রিয় নেতারা।