সাজা শেষ হওয়ার পরও ১৫ মাস ধরে জেলে ভারতীয় কিশোর (ভিডিও)

SHARE

 

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি), আন্তর্জাতিক প্রতিনিধি,বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩ : অবৈধ অনুপ্রবেশের অভিযোগে দের বছর ধরে বাংলাদেশের কারাগারে আটক আছেন এক ভারতীয় যুবক। মায়ের সাথে রাগ করে গত বছর ৩ জুন ভুল করে বাংলাদেশ সীমান্তে ঢুকে পরে কিশোর রোহি দাস সরকার নামে ওই ভারতীয় যুবক। এরপর বাংলাদেশ বর্ডার গার্ড তাকে আটক করে মৌলভীবাজারের একটি আদালতে পাঠান। আদালত তাকে ৩ মাস ২০ দিনের কারাদণ্ড দেয়।

Advertisement

প্রসঙ্গত, আদালত সাজা দেয়ার আগেই অর্থাৎ যে তারিখে তার সাজা হয় তার আগেই সাজা খাটার মেয়াদ শেষ হয়ে যায়। ফলে আদালত তাকে মুক্তির নির্দেশ দেয় । কিন্তু সাজা খাটা শেষ হওয়ার ১৫ মাস পরও শুধু ভারতীয় নাগরিক হওয়ার কারণে মুক্তি মেলেনি ওই কিশোরের। এখনো কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে পার করছেন জীবনের সোনালী সময়গুলো। জীবন থেকে হারিয়ে গেছে ১৮ টি মাস। এখনো বন্দী রয়েছেন মৌলভীবাজারের জেলা কারাগারে।

চ্যানেল ২৪ এর তদন্তে খুঁজে পাওয়া যায় ওই যুবকের পরিবারকে। খোজ নিয়ে পাওয়া যায় তার বাবা দুলাল সরকার ও মা প্রমিলা সরকারকে। সন্তান বিনাদোষে বাংলাদেশে জেল খাটছে এমন প্রশ্নে মুষড়ে পড়েন তারা। যে কোনো উপায়ে সন্তান ফেরত চান তারা।

Advertisement

এদিকে তার বাবা দুলাল সরকার জানান, তার ছেলে বাংলাদেশে আটক হয়েছেন শুনে ভারতের বিএসএফের কাছে তিনি দরখাস্ত দিয়েছিলেন। এরপর স্থানীয় পুলিশকে জানালে, তাদের পক্ষ থেকে কয়েকবার খোঁজ খবর নিয়ে যাওয়া হয়েছে। কিন্তু তারাও এখনো কিছুই জানায়নি।

আর আটক রোহি দাশের মা ক্ষোভ ও দুঃখ প্রকাশ করে বলেন, ‘কি দোষে আমার ছেলেকে এতদিন আটক রাখা হলো। আমি আমার ছেলের মুক্তি চাই’।

Advertisement

তবে ১৫ মাস বিনা দোষে জেল খাটার ঘটনায় বিস্ময় প্রকাশ করেছেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। তিনি বলেন, সব নথি হাতে পেলে, আইজি প্রিজনসহ সংশ্লিষ্ট সকলের সাথে কথা বলে আটক কিশোরকে মুক্ত করে মায়ের কাছে ফেরত দেয়ার চেষ্টা করা হবে।