দূর্গাপুরে ঋণের টাকা পরিশোধে ব্যর্থ হয়ে আত্মহত্যা

SHARE

5112দুর্গাপুর পৌর এলাকার সিংগা গ্রামে ঋণের টাকা পরিশোধ করতে না পেরে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে রেজিয়া বেগম (৪৫) নামের এক নারী। তিনি সিংগা গ্রামের গোলাম মোস্তাফার স্ত্রী বলে জানা গেছে।

জানা গেছে, উপজেলার সিংগা গ্রামের রেজিয়া বেগম সম্প্রতি গ্রামীণ ব্যাংক থেকে তিন লাখ ৪০ হাজার টাকা ঋণ নেন। ওই টাকা তিনি পরবর্তীতে তার ছোট বোন পাঁচুবাড়ি গ্রামের ইদ্রিস আলীর স্ত্রী সাজেদা খাতুনকে ধার হিসেবে দেন। কথা ছিল ঋণের টাকার কিস্তি সাজেদা বেগমই পরিশোধ করবেন। কিন্তু কথা রাখেননি ছোট বোন সাজেদা বেগম।

এদিকে, কিস্তির টাকা পরিশোধে ব্যর্থ হয়ে গ্রামীণ ব্যাংকের কর্মকর্তাদের চাপের মুখে পড়েন রেজিয়া বেগম। বিষয়টি তিনি তার বোনকে জানালেও কোনো কাজ হয়নি।

উল্টো তার ছোট বোন সাজেদা টাকা গ্রহণের কথা অস্বীকার করেন। এতে একদিকে যেমন অভিমান ও অন্যদিকে কিস্তির টাকার চাপ সামাল দিতে না পেরে সোমবার দুপুরে বাড়ির কিছু দূরে প্রতিবেশীর বাঁশ ঝাড়ে নিজের ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন।

দূর্গাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিমল কুমার চক্রবর্তী জানান, এ ঘটনায় রেজিয়া বেগমের ছেলে আব্দুল করিম বাদী হয়ে দুর্গাপুর থানায় অপমৃত্যু মামলা দায়ের করেছেন। মরদেহ উদ্ধার করে থানায় নেয়া হয়েছে। মঙ্গলবার ময়নাতদন্তের জন্য রামেক হাসপাতালের মর্গে পাঠানো হয়।