বই মেলা পরিদর্শনে যাচ্ছেন ডিএমপি কমিশনার

SHARE

5070বই মেলা পরিদর্শনে যাচ্ছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। রোববার বিকেল ৫টায় বই মেলার নিরাপত্তা ব্যবস্থার সার্বিক দিক সরেজমিনে দেখতে তিনি এ পরিদর্শনে যাবেন।

বিষয়টি নিশ্চিত করেছেন, ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হাসান সরদার।

তিনি জানান, এবারের বই মেলায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। এতে কোনো ধরণের ঘাটতি যাতে না থাকে সে জন্যই মেলাস্থল পরিদর্শন করবেন তিনি।

উল্লেখ্য, এবারের গ্রন্থমেলার প্রবেশ ও বাহিরপথে পর্যাপ্ত সংখ্যক আর্চওয়ের ব্যবস্থা করা হয়েছে। মেলার সার্বিক নিরাপত্তার দায়িত্বে থাকবে বাংলাদেশ পুলিশ, র্যা ব, আনসার, বিজিবি ও গোয়েন্দা সংস্থাসমূহের নিরাপত্তাকর্মী। শুধু র‌্যাবেরই থাকবে দুটি ক্যাম্প। কন্ট্রোল রুম থেকে তা নিয়ন্ত্রণ করা হবে।

গ্রন্থমেলায় টিএসসি, দোয়েল চত্বর দিয়ে দুটো মূল প্রবেশ পথ, বাংলা একাডেমি প্রাঙ্গণে তিনটি পথ, সোহরাওয়ার্দী উদ্যানের প্রবেশ ও বাহিরের আটটি পথ থাকবে। এবারই প্রথম সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশের সুবিধার্থে একটি নতুন সুপ্রশস্ত গেট নির্মাণ করা হয়েছে।

গ্রন্থমেলা ১লা থেকে ২৯শে ফেব্রুয়ারি পর্যন্ত ছুটির দিন ব্যতিত প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। ছুটির দিন বেলা ১১টা থেকে রাত ৮টা এবং ২১শে ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে।