অপেক্ষা বাড়লো মিরাজের

SHARE

5069বিশ্বরেকর্ড গড়তে নাজমুল হোসেন শান্তর চাই ৬৫ রান আর মিরাজের ৩ উইকেট। এমন সমীকরণ নিয়েই অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছিল ক্ষুদে টাইগাররা; কিন্তু এদিন রেকর্ডের ‘ডাবল’ হলো না স্বাগতিকদের। শান্ত পারলেও অপেক্ষা বেড়েছে অধিনায়ক মিরাজের।

রোববার স্কটিশদের বিপক্ষে ২৭ রানের বিনিময়ে ১টি উইকেট নিয়ে পাকিস্তানি ইমাদ ওয়াসিমের ঘাড়ে এখনও নিঃশ্বাস ফেলছেন মেহেদী হাসান মিরাজ। ৪৯ ম্যাচে ৭৩ উইকেট নিয়েছেন এই পাকিস্তানি। ৭২ উইকেট নিয়ে তার পরেই অবস্থান করছেন বাংলাদেশি যুবাদের অধিনায়ক। আর একটি উইকেট পেলে ইমাদের রেকর্ডে ভাগ বসাবেন তিনি। কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করায় এখনও কমপক্ষে দুটি ম্যাচ খেলার সুযোগ বাংলাদেশের যুবাদের। সে ক্ষেত্রে ইমাদকে ছাড়িয়ে যেতে পারবেন মিরাজ, বলেই প্রত্যাশা লাখো বাংলাদেশির।

তবে মিরাজ না পারলেও মূল পর্ব নিশ্চিতের দিনে যুব ওয়ানডে ক্রিকেটে বিশ্বের সর্বোচ্চ রানের অধিকারী হয়েছেন শান্ত। ৪০ ম্যাচে ১৬৯৫ রান নিয়ে তার সামনে ছিলেন পাকিস্তানের সামি আসলাম। ৫৩ ম্যাচে ১৬৩৪ রান নিয়ে মাঠে নেমে এদিন দারুণ শতক হাঁকিয়ে শান্ত পেছনে ফেলেন আসলামকে। করেন হার না মানা ১১৩ রান। অনূর্ধ্ব-১৯ দলের হয়ে এখন তার সংগ্রহ ১৭৪৭। ফাইনাল পর্যন্ত খেলতে পারলে আরও চারটি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন তিনি। সেক্ষেত্রে রেকর্ডটা আরও দীর্ঘ করতে পারবেন বলেই প্রত্যাশা সবার।