মাত্র ১১ মিনিটেই লন্ডন থেকে নিউ ইয়র্ক!

SHARE

5029মাত্র কয়েক মিনিটের ব্যবধানে বিশ্বের প্রায় অর্ধেক দূরত্ব অতিক্রম করতে পারবেন। এ রকম হয়তো কখনো কল্পনাই করতে পারেননি কিন্তু এবার এ কল্পনা ধরা দিতে যাচ্ছে বাস্তবে।

এই মুহূর্তে আপনি দাঁড়িয়ে আছে লন্ডনে। এর মাত্র ১১ মিনিট পরে চা কিংবা কফির কাপে  চুমুক দেয়ার আগেই পৌঁছে গেলেন নিউ ইয়র্কে! এমন হিসেবই দিচ্ছে চার্লস বোম্বারডিয়ার কনসেপ্ট প্লেন অ্যান্টিপড।

এই জেট প্লেন এক ঘণ্টারও কম সময়ে অতিক্রম করতে পারবে ২০ হাজার কিলোমিটার দূরত্ব। এ হিসেব অনুযায়ী, নিউ ইয়র্ক থেকে লন্ডন যাওয়া যাবে মাত্র ১১ মিনিটে। নিউ ইয়র্ক থেকে সিডনি পৌঁছাতে সময় লাগবে মাত্র ৩২ মিনিট।

প্রকৌশলীরা বলছেন, রকেট বুস্টার ব্যবহার করা হবে এ জেট প্লেনে। লেকট্রোম্যাগনেটিকসে তৈরি হবে এই সিস্টেম। ব্যবহার করা হবে পেনিট্রেশন মোড নামে একটি প্রযুক্তি।

অ্যান্টিপড হলো, একটি সুপারসনিক বিজনেস এয়ারক্রাফট কনসেপ্ট। একসঙ্গে ১০ জনকে নিয়ে উড়তে পারবে এ বিমান। বিশ্বের ব্যস্ততম শিল্পপতিদের নিমেষের মধ্যে পৌঁছে দেবে এক প্রান্ত থেকে আরেক প্রান্তে।

তবে এখনই এই জেট বিমানটি বাজারে আসছে না। এজন্য অপেক্ষা করতে হবে আরো কয়েক বছর। বিমান তৈরি করতে খরচ পড়বে ১৫০ মিলিয়ন মার্কিন ডলার।