ওমরাহ ভিসার মেয়াদ ৩ মাস, পুরুষ সফরসঙ্গী ছাড়া নারীরাও যেতে পারবেন মক্কা ও মদিনায় (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি ,বৃহস্পতিবার, ২৪ আগস্ট ২০২৩ : সৌদি আরবে ওমরাহ পালনে ইচ্ছুক বাংলাদেশীদের ভিসার মেয়াদ এক মাস থেকে বাড়িয়ে তিন মাস করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ আগস্ট) রাজধানীতে নুসুকের একটি প্ল্যাটফর্ম উদ্বোধনকালে এ তথ্য জানান ঢাকায় সফররত সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রী তৌফিক আল রাবিয়াহ।

Advertisement

হজ ও ওমরাহ সংক্রান্ত অ্যাপস নুসুক নিয়ে ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে একটি মেলার আয়োজন করে ঢাকার সৌদি দূতাবাস।

তৌফিক আল রাবিয়াহ বলেন, বাংলাদেশিদের সৌদি আরবের মক্কা ও মদিনায় স্বাগত জানাতে আমরা এখানে এসেছি। ওমরাহ ভিসার মেয়াদ ৩০ দিন থেকে বাড়িয়ে তিন মাস করা হয়েছে। ট্রানজিট সফরকালে গিয়েও বাংলাদেশিরা

Advertisement

সৌদি আরবে ওমরাহ হজ পালন করতে পারবেন। শুধুমাত্র সৌদি এবং ফ্লাইনাস এয়ারলাইনসের যাত্রীরা এ সুবিধার আওতায় আসবেন।

তিনি আরও বলেন, এখন থেকে যে কেউ মক্কা, মদিনাসহ বিভিন্ন শহর ঘুরতে পারবেন। নারীরাও পুরুষ সফরসঙ্গী ছাড়া মক্কা ও মদিনায় যেতে পারবেন। সৌদি আরবে বাস করা যেকোনো বাংলাদেশি তাদের আত্মীয়-স্বজনদের ভিজিট ভিসায় সৌদি আরবে আমন্ত্রণ জানাতে পারবেন।

Advertisement

তবে এ সুবিধার আওতায় আসবেন শুধুমাত্র সৌদি এবং ফ্লাইনাস এয়ারলাইনসের যাত্রীরা। সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মাদ বিন সালমানের ভিশন ২০৩০ বাস্তবায়নের লক্ষ্যে হজ ও ওমরাহ মন্ত্রী এ সফর করছেন।