ফাইনালে ঝড় তুললেন পিটারসেন

SHARE

3078ইংল্যান্ড দল থেকে ছাঁটাই হয়ে গেছেন বহু আগে। তবে, কেভিন পিটারসেন যে এখনও ফুরিয়ে যাননি, তা বুঝিয়ে দিচ্ছেন বার বার। এবারও যেমন অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে ব্যাট হাতে নিজেকে চেনাচ্ছেন নতুন করে। রোববারও যেমন মেলবোর্নে ঝড় তুলেছেন ৩৫ বছর পার করে ফেলা সাবেক ইংলিশ ব্যাটসম্যান।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে জমজমাট বিগ ব্যাশ লিগের ফাইনালে মুখোমুখি স্বাগতিক মেলবোর্ন স্টারস এবং সিডনি থান্ডার্স। টস জিতে সিডনি থান্ডার্সের অধিনায়ক মাইক হাসি ব্যাট করার জন্য আমন্ত্রণ জানান মেলবোর্ন স্টার্সের অধিনায়ক ডেভিড হাসিকে।

ব্যাট করতে নেমে শুরুতেই মার্কাস স্টোইনিজের উইকেট হারিয়ে বিপদে পড়ে মেলবোর্ন। তবে লুক রাইট এবং কেভিন পিটারসেনের ব্যাটে ভর করে ঘুরে দাঁড়ায় মেলবোর্নের দলটি। পিটারসেন যে বড় রেসের ঘোড়া, সেটা বিগ ব্যাশের ফাইনালে এসেও প্রমাণ করে দিলেন তিনি।

২৩ রান করে লুক রাইট আউট হয়ে গেলেও এক প্রান্ত আগলে রেখে ঝড় তুলতে থাকেন পিটারসেন। এক প্রান্তে নিয়মিত বিরতিতে একের পর এক উইকেট পড়তে থাকলেও অপরপ্রান্তে মেলবোর্নকে টানতে থাকেন পিটারসেন। শেষ পর্যন্ত সাবেক ইংলিশ অধিনায়ক নিজের নামের পাশে লিখলেন ৩৯ বলে ৭৪ রানের এক ঝড়ো ইনিংস। ৪টি বাউন্ডারির সঙ্গে ৫টি ছক্কার মার মারেন তিনি। পিটারসেন ছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ২৩ রান এলো লুক রাইটের ব্যাট থেকেই। ডেভিড হাসি করেন ২১ এবং ইভান গুলবিস করেন ১৬ রান।