সাঈদীর লাশবাহী অ্যাম্বুলেন্স ঘিরে হামলায় জড়িতদের নাম পাওয়া গেছে: ডিবিপ্রধান (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি ,বুধবার, ১৬ আগস্ট ২০২৩ : মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর লাশবাহী অ্যাম্বুলেন্স ঘিরে হামলায় জড়িতদের নাম পাওয়া গেছে বলে জানিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

মঙ্গলবার রাতে এ তথ্য জানিয়েছেন ডিবিপ্রধান ও অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

ডিবিপ্রধান বলেন, সাঈদীর মৃত্যু কেন্দ্র করে জাতীয় নির্বাচন ঘিরে একটা অরাজকতার পরিবেশ সৃষ্টি করাই ছিল তাণ্ডবকারীদের উদ্দেশ্য। ঘটনাস্থলের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। ফুটেজ দেখে জড়িতদের শনাক্তকরণের কাজ চলছে।

তিনি বলেন, শুধু সাঈদীকে ঘিরেই নয়, যখনই তারা (জামায়াতে ইসলামী) সুযোগ পাচ্ছে, তখনই পুলিশের ওপর হামলা, মানুষের জানমালের ক্ষতি করছে ও গাড়িতে আগুন দিচ্ছে।

Advertisement

ডিবিপ্রধান আরও বলেন, এ ছাড়া জামায়াতে ইসলামী নয়, অন্য কিছু গোষ্ঠী সমর্থক রয়েছে। তারা চাচ্ছে সামনে জাতীয় নির্বাচন ঘিরে একটা অরাজকতার পরিবেশ সৃষ্টি করা। আমাদের কাছে গোয়েন্দা রিপোর্ট আছে, অনেকেরই নাম পেয়েছি। যারা এ ঘটনার সঙ্গে জড়িত ছিল তাদের প্রত্যেককে আইনের আওতায় আনা হবে।

তিনি বলেন, তাদের ১৫ আগস্টের প্রোগ্রাম বানচাল করার উদ্দেশ্য ছিল। নতুবা সাঈদীর পরিবার চাইল মরদেহ পিরোজপুরে নিয়ে যেতে। সেই মুহূর্তে ২০১৪ সালে যারা হামলা ও বোমা নিক্ষেপ করেছিল ও সাঈদীকে চাঁদে দেখার প্রোপাগান্ডা যারা চালিয়েছিল, তারাই আবার তাণ্ডবলীলা চালায়।

এর আগেও জামায়াতে ইসলামী ডিএমপি কমিশনারের অনুমতি ছাড়াই মিরপুরসহ ঢাকার বেশ কিছু এলাকায় মিছিল-মিটিং করেছে।

Advertisement

তিনি আরও বলেন, সাঈদীর ছেলে সরকারের কাছে যেভাবে আবেদন করছিলেন মরদেহ নিয়ে যাওয়ার জন্য, সেই অনুমতিও দিয়েছিল কারা কর্তৃপক্ষ।