পুনরায় নির্বাচনের দাবি নিয়ে ইসিতে হিরো আলম (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),নির্বাচন কমিশন প্রতিনিধি,রোববার, ২৩ জুলাই ২০২৩ : ফলাফল বাতিল করে ঢাকা ১৭ আসনে পুনরায় নির্বাচনের দাবি নিয়ে নির্বাচন কমিশনে আবেদন করেছেন স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম। রোববার (২৩ জুলাই) দুপুরে ইসিতে যান তিনি।

Advertisement

আবেদনে হিরো আলম বলেন, নির্বাচনের দিন ১৭ জুলাই ভোট গ্রহণ শুরুর ১ ঘন্টার মধ্যে আমার তালিকাভুক্ত মনোনীত প্রায় ৮৮ জন এজেন্ট ১৯টি ভোটকেন্দ্র থেকে বের করে দিয়ে ব্যাপক জাল ভোট দেওয়া হয়েছে। এছাড়া নির্বাচনের দিন বিকেল ৩টার দিকে বনানী বিদ্যা নিকেতন ভোট কেন্দ্রে প্রার্থী হিসেবে ভোট গ্রহণ পরিদর্শনের সময়  সরকার দলীয় ক্যাডার দ্বারা আমার উপরে হামলা করা হয়। যা দেশ ও বিদেশের কোটি কোটি মানুষ ইলেকট্রনিক্স মিডিয়ার মাধ্যমে সরাসরি প্রত্যক্ষ করেছে।

তিনি আরও উল্লেখ করেন, ওই ঘটনার পর বিভিন্ন কেন্দ্র থেকে আমার মনোনীত এজেন্টদের জোরপূর্বক বের করে ভোট গণনা করা হয়েছে যা সম্পূর্ণ নির্বাচনবিধি পরিপন্থী। আমার উপরে উদ্দেশ্যপ্রনদিত হামলা ও ব্যাপক জাল ভোট ও ভোট গণনার অনিয়ম নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করেছে। তাই আমি মনে করি এই নির্বাচন বিধিসম্মত হয়নি।

Advertisement

হিরো আলম বলেন, নির্বাচনকে সম্পূর্ণরূপে বাতিল ঘোষণা করে পুনর্নির্বাচনের দাবি করছি। সেই সঙ্গে আমার প্রতিপক্ষকে নির্বাচন বিধি লঙ্ঘনের দায়ে নির্বাচনের ফলাফল বাতিল করে তার বিরুদ্ধে যথাবিহিত ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।

এই উপ-নির্বাচনে আওয়ামী লীগের মোহাম্মদ আলী আরাফাত পেয়েছেন ২৮ হাজার ৮১৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হিরো আলম পান ৫ হাজার ৬০৯ ভোট।

হিরো আলম বলেন, ঢাকা-১৭ আসনে জাল ভোট পড়েছে। এই ভিডিও ও ফুটেজ আমার কাছে আছে। তাই স্পিকার স্যারকে বলবো আরাফাত ভাইকে যেন শপথবাক্য না পড়ান।

Advertisement

ইসিতে আপিল খারিজ করলে কী করবেন? এমন প্রশ্নের জবাবে হিরো আলম বলেন, যেহেতু ভোটের অনিয়ম ও জাল ভোটের ফুটেজ আছে তাই হাইকোর্টে যাবো। আমি এই নির্বাচনের শেষ দেখে ছাড়বো।