রংপুরে জাপার সকাল-সন্ধ্যা হরতাল চলছে

SHARE
1984রংপুর: রংপুর মহানগর জাতীয় পার্টির সদস্যসচিব এসএম ইয়াসিরের ওপর হামলার প্রতিবাদে অপরাধীদের গ্রেপ্তার এবং শাস্তির দাবিতে রংপুরে আজ সকাল-সন্ধ্যা হরতাল করছে জাতীয় পার্টি।

হরতালে দূরপাল্লার কোনো যানবাহন চলাচল করছে না। এমনকি বাইসাইকেল, রিকশা, অটোরিকশাও চলছে না। সব ধরনের দোকানপাট, ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ আছে।

হরতালকারীরা বিভিন্ন এলাকায় অবস্থান নিয়ে পিকেটিং করছে। মানুষজন হেটে প্রয়োজনীয় কাজ সারছে। হরতালে স্থবির হয়ে পড়েছে নগরী।

হরতালকারীদের দাবি, নগরবাসী স্বতঃস্ফূর্তভাবে হরতাল পালন করছে। হরতালে যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে র‌্যাব-পুলিশের টহল বাড়ানো হয়েছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। দুজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত কাজ করছে।

মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক মোস্তাফিজার রহমান মোস্তফা জানান, ‘ইয়াসিরের ওপর হামলা এবং রংপুরের আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতির প্রতিবাদেই আজকের এই হরতাল। এজন্য জাতীয় পার্টির সবস্তরের নেতাকর্মীরা হরতালের মাঠে আছে।’

তিনি বলেন, এই হরতালের পরও যদি প্রকৃত অপরাধীদের গ্রেপ্তার করা না হয়, তাহলে এখানকার প্রশাসনের বিরুদ্ধে জোরতাল আন্দোলন শুরু হবে।

রংপুরের ভারপ্রাপ্ত এসপি আব্দুল্লাহ আল ফারুক জানান, ‘হরতালে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ সতর্ক অবস্থানে আছে। এছাড়াও দুজন নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজ করছেন।’

প্রসঙ্গ, গত শুক্রবার জুমার নামাজ শেষে মুন্সিপাড়ায় পিতার কবর জিয়ারত করে ফেরার পথে দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত হন রংপুর মহানগর জাতীয় পার্টির সদস্যসচিব এসএম ইয়াসির।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ইনসেনটিভ কেয়ার ইউনিটে চিকিৎসাধীন আছেন তিনি। – See more at: http://www.sheershanewsbd.com/2016/01/21/113414#sthash.cwdj7Fem.dpuf