জঙ্গি-সাইবার অপরাধী দমন করুন : তথ্যমন্ত্রী

SHARE

1974দুর্নীতিমুক্ত ডিজিটাল বাংলাদেশ গড়তে জঙ্গি ও সাইবার অপরাধীদের দমন করার বিকল্প নেই, এ অভিমত ব্যক্ত করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বুধবার রাজধানীর এলিফ্যান্ট রোডে মাল্টিপ্লান কম্পিউটার সিটি সেন্টারে ছয়দিনব্যাপি ‘ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৬’ উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

‘জাতির পিতা বঙ্গবন্ধু দেশের স্বাধীনতার দরজা উন্মুক্ত করেছেন আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল ক্ষেত্রে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রয়োগের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলছেন’ উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ‘শেখ হাসিনার সরকার যে সকল ক্ষেত্রে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছে, জলবায়ু পরিবর্তন মোকাবিলা, তথ্যপ্রযুক্তির সুচারু প্রয়োগ ও জঙ্গিদমন তার মধ্যে অন্যতম।’

হাসানুল হক ইনু বলেন, ‘ইন্টারনেট মানুষের মৌলিক অধিকারগুলোর একটি হিসেবে ঘোষিত হওয়া উচিত এবং পরিতাপের বিষয়, বেগম জিয়া প্রথম থেকেই তথ্যপ্রযুক্তির প্রয়োগ ও ডিজিটাল বাংলাদেশ গড়ার বিষয়টিকে কটাক্ষ করে আসছেন।’

কম্পিউটার সিটি সেন্টার দোকানমালিক সমিতির সভাপতি ও মেলার আহ্বায়ক তৌফিক এহসানের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এমপি, শিক্ষাবিদ অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী, তথ্যপ্রযুক্তি মোস্তফা জব্বারসহ সমিতির প্রধান উপদেষ্টা মোস্তফা মহসীন মন্টু ও সাধারণ সম্পাদক ইঞ্জি. সুব্রত সরকার সকলেই ভ্যাট প্রদান ব্যবস্থায় নিয়মতান্ত্রিকতা বজায় থাকার ওপর সবিশেষ গুরুত্বারাপ করেন।

এবছরের মেলাটি কম্পিউটার সিটি সেন্টার দোকানমালিক সমিতির সপ্তম আয়োজন। ২৫ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা অবধি এমেলায় অংশ নিচ্ছে সাড়ে ছয়শ ব্যবসা প্রতিষ্ঠান। আসুস, এইচপি, লেনোভো, স্যামসাংসহ তথ্যপ্রযুক্তি সেবা ও পণ্য বাজারজাতকারী বেশ কয়েকটি খ্যাতনামা সংস্থা মেলার পৃষ্ঠপোষকতায় এ মেলাতে তথ্যপ্রযুক্তিপণ্যে মূল্যছাড়, শিশু-কিশোরদের প্রতিযোগিতাসহ নানা আয়োজন রয়েছে।