পশুর হাটে চড়া দাম, ফিরে যাচ্ছেন ক্রেতারা (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি ,রোববার, ২৫ জুন ২০২৩ : দেশের বিভিন্ন স্থানে বসছে ছোট বড় গরু-ছাগলের হাট। ধারাবাহিকভাবে এসব হাটে পশু বিকিকিনি শুরু হয়েছে। হাটে বাড়তে শুরু করেছে মানুষের সমাগম। গরুও এসেছে অনেক বেশি। কিন্তু বিক্রেতারা দাম বেশি চাওয়ায় গরু কিনতে পারছেন না অনেকেই।

Advertisement

এবার হাটগুলোতে বড় গরুর তুলনায় মাঝারি এবং ছোট আকারের গরুর চাহিদা বেশি। ক্রেতারা বলছেন, গত বছর যে গরুর দাম ছিলো এক লাখ টাকা এবার তার দাম চাওয়া হচ্ছে এক লাখ ৮০ হাজার থেকে দুই লাখ টাকা। আর দুই থেকে আড়াই লাখ টাকার গরুর দাম চাওয়া হচ্ছে তিন থেকে চার লাখ টাকা পর্যন্ত। ঈদের আগে দাম কমার আশায় অনেক ক্রেতাই এখন গরু দেখে হাট থেকে ফিরে যাচ্ছেন।

Advertisement

রাজধানীর তেজগাঁও পশুর হাটে গরু বিক্রেতা আলমগীর জানান, গো-খাদ্যের দাম গত বছরের তুলনায় দ্বিগুণ হওয়ায় গবাদি পশু পালন ব্যায়বহুল হয়ে পড়েছে। তাই পশুর দামও এবার বেশ চড়া। ক্রেতা না থাকায় আশানুরূপ দাম পাওয়া যাচ্ছে না বলেও জানান এই হাটের বিক্রেতারা।

বিভিন্ন হাটের ইজারাদাররা চ্যানেল টোয়েন্টিফোরকে জানান, হাটে পশুর উপস্থিতি স্বাভাবিক রয়েছে। সামনে আরো বেশি হবে। তবে বাড়তি দামের কারণে বিক্রি একটু কম হচ্ছে। গরু ব্যবসায়ীদের বিভিন্ন বিষয়ে সচেতন করা হচ্ছে। পাশাপাশি নিরাপত্তা নিশ্চিতে প্রশাসনের পক্ষ থেকেও ব্যবস্থা নেওয়া হয়েছে।

Advertisement

প্রাণী সম্পদ কর্মকর্তারা জানিয়েছেন, সব হাটেই মেডিকেল টিম রাখা হয়েছে। এ ছাড়া প্রয়োজনে যে কোনো সময় খামারি ও ব্যবসায়ীদের সেবার জন্য চালু রয়েছে হটলাইন।