ভোট দিতে কোরআন শরিফে শপথ করাচ্ছেন হাতপাখার কর্মীরা(ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি), বরিশাল প্রতিনিধি,শনিবার, ১০ জুন ২০২৩ : বরিশালে কোরআন শরীফে হাত রেখে ওয়াদা করিয়ে ভোট চাওয়ার অভিযোগ উঠেছে সিটি নির্বাচনে অংশ নেওয়া ইসলামী আন্দোলন বাংলাদেশের (হাতপাখা) সমর্থকদের বিরুদ্ধে। শুক্রবার (১০ জুন) রাতে এই সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। তবে এই পন্থায় ভোট চাওয়ার বিষয়টিকে অস্বীকার করেছেন ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম।

Advertisement

এদিকে নৌকার প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির সদস্যরা বলছেন, পবিত্র ধর্মগ্রন্থ নিয়ে ব্যবসা করছে হাতপাখার প্রার্থীরা, এটাই তার প্রমাণ।

অপরদিকে কোরআন শরীফে হাত রেখে ওয়াদা করিয়ে ভোট চাওয়ার বিষয়টিকে ধর্ম অবমাননা হিসেবে দেখছেন সচেতন সমাজ।

ফেসবুকে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, রাতে কয়েকজন নারী কোরআন শরীফ হাতে নিয়ে এক বাসার সামনে গিয়ে হাতপাখায় ভোট চাচ্ছেন। একপর্যায়ে ওই বাসার লোকজনকে কোরআন শরীফে হাত রেখে ওয়াদা করতে বলেন হাতপাখার মহিলা প্রচারকর্মীরা। এই ঘটনার ভিডিও করার সময় উত্তেজিত হয়ে ওঠেন হাতপাখার প্রচারকর্মীরা।

Advertisement

এ ব্যাপারে নৌকার প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির সদস্য অসীম দেওয়ান বলেন, কোরআন শরীফে ওয়াদা করিয়ে ভোট চাওয়া মানে ধর্মগ্রন্থ ও ধর্ম অবমাননা করা। হাতপাখার প্রার্থী ধর্মব্যবসা করছেন বলেও অভিযোগ করেন তিনি।

Advertisement

এ ব্যাপারে হাতপাখার মেয়র প্রার্থী মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেন, ভিডিওটি ষড়যন্ত্রমূলকভাবে ছড়ানো হয়েছে। যারা ভিডিওটি ফেসবুকে ছড়িয়েছে তারাই ঘটনাটি ঘটিয়েছে।

বরিশাল সিটি নির্বাচনে প্রচার প্রচারণার শুরুর দিক থেকেই ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী ও তার সমর্থকদের বিরুদ্ধে সাম্প্রদায়িক উসকানি ও ধর্ম অবমাননার অভিযোগ তুলেছিলেন আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও স্বতন্ত্র মেয়র প্রার্থীরা।