আদানির বিদ্যুৎ সরবরাহ শুরু (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি, বৃহস্পতিবার, ০৮ জুন ২০২৩ : ভারতের আদানি গ্রুপের বিদ্যুৎ সরবরাহ আবারও শুরু হয়েছে। বুধবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে এই বিদ্যুৎ সরবরাহ শুরু হয়।

পাওয়ার গ্রিড কোম্পানি (পিজিসিবি) বৃহস্পতিবার সকালে এ তথ্য নিশ্চিত করেছে।

Advertisement

চলমান বিদ্যুৎ সঙ্কটের মধ্যেই বুধবার বিকেল পৌনে তিনটায় হঠাৎ ঝড়ের কারণে সঞ্চালন লাইন ট্রিপ করায় বিদ্যুৎ আমদানি বন্ধ হয়ে যায়।

পাওয়ার গ্রিড কোম্পানি (পিজিসিবি) জানিয়েছিল, সঞ্চালন লাইন ঠিক করা হয়েছে। রাতের মধ্যে সরবরাহ শুরু হতে পারে।

ভারতের ঝাড়খণ্ডে অবস্থিত আদানির কয়লা-ভিত্তিক কড্ডা কেন্দ্রর একটি ইউনিট থেকে বর্তমানে প্রতিদিন গড়ে ৭৫০ মেগাওয়াট বিদ্যুৎ আমদানি হচ্ছে দেশে।

Advertisement

পিজিসিবির কর্মকর্তারা জানান, চাঁপাইনবাবগঞ্জের রোহনপুর দিয়ে এই বিদ্যুৎ বাংলাদেশে প্রবেশ করছে। রোহনপুরে টর্নেডোর কারণে লাইন ট্রিপ করে। দুই-তিন ঘণ্টার মধ্যে সঞ্চালন লাইন ঠিক হয়ে গেছে। এখন কেন্দ্র চালু হলেই বিদ্যুৎ সরবরাহ চালু হবে।

পিজিসিবির মুখপাত্র এ বি এম বদরুদ্দোজা খানের পাঠানো বার্তায় বলা হয়, বৃহস্পতিবার সকাল ৯টায় আদানির কেন্দ্র থেকে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সঞ্চালনের পরিমাণ ছিল ৬০৭ মেগাওয়াট।

Advertisement

বুধবার দুপুর দুইটায় দেশের বিদ্যুৎ উৎপাদন ছিল ১২ হাজার ৪৬৩ মেগাওয়াট আর লোডশেডিং করতে হয়েছে ২ হাজার ২৩২ মেগাওয়াট। আদানির সরবরাহ বন্ধ হওয়ায় বেলা তিনটায় উৎপাদন কমে দাঁড়ায় ১১ হাজার ৬১০ মেগাওয়াটে। লোডশেডিং বেড়ে দাঁড়ায় তিন হাজার ১৪২ মেগাওয়াট।