বাংলাদেশে গান গাইতে না পারার দুঃখ ‘প্রেমে পড়া বারণ’ খ্যাত গায়িকার (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),বিনোদন প্রতিনিধি,মঙ্গলবার, ০৬ জুন ২০২৩ :  ঝুলিতে রয়েছে একের পর এক হিট গান। ‘প্রেমে পড়া বারণ’, ‘বসন্ত এসে গেছে’ ও ‘বেহায়া’সহ অনেক গান রয়েছে তার কাণ্ঠে। যা ঢাকা-কলকাতায় বেশ জনপ্রিয়। এরপরও দুঃখ রয়েছে জনপ্রিয় এসব গানের গায়িকার।

Advertisement

শুধু গানগুলোকে জনপ্রিয় বললে ভুল হবে। তিনি নিজেও জনপ্রিয় গায়িকা। বাংলাদেশের নতুন একটি কাজও করেছেন তিনি। বলা হচ্ছে সংগীতশিল্পী লগ্নজিতা চক্রবর্তীর কথা। সম্প্রতি জনপ্রিয় সংগীতশিল্পী শফিক তুহিনের সঙ্গে একটি গান করেছেন। এর রেকর্ডিং কলকাতায় হয়েছে।

বাংলাদেশের নতুন এ প্রজেক্টে কাজ করার অভিজ্ঞতা নিয়ে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন লগ্নজিতা। ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকাকে তিনি বলেন, আগেও বাংলাদেশের অনেক প্রজেক্টে কাজ করেছি। শফিক তুহিন ভাই কলকাতায় এসেছিলেন। কিন্তু আমার একটি দুঃখ রয়ে গেছে।

এরপরই আক্ষেপের সুরে তিনি বলেন, আমি এখনো বাংলাদেশে কোনো অনুষ্ঠানে পারফর্ম করতে পারিনি। কলকাতার এতসব শিল্পী গিয়ে সেখানে শো করেন। কিন্তু আমি! হয়তো আমিই একমাত্র শিল্পী, যে কিনা বাংলাদেশে কোনো কনসার্টে পরিবেশনা করতে পারিনি।

এছাড়া এ গায়িকা বিভিন্ন মাধ্যমে বাংলাদেশের মানুষের কাছে বাংলাদেশের শো’তে সংগীত পরিবেশনার অনুরোধ জানান।

 

Advertisement

তিনি আরও বলেন, আমি আসলে বাঙালি। এ কারণে বাংলাদেশে যাওয়ারও ইচ্ছা রয়েছে আমার। তাই সেখানে শো করতে যাওয়ার আগ্রহ কিছুটা বেশি।

এদিকে শফিক তুহিনও বেশ প্রশংসা করেছেন লগ্নজিতার। সংবাদমাধ্যমকে তিনি বলেন, লগ্নজিতার গানে অন্যরকম একটি সিগনেচার থাকে। আমার কাছে সেটি ভালো লাগে। তার সঙ্গে পরিচয়ের পর থেকে গান নিয়ে কথা হতো আমার। দুই দেশে কী ধরনের গান হচ্ছে, এ নিয়েই যত কথা। এসব নিয়ে আলোচনা করতে গিয়েই একসঙ্গে গান করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করি।

Advertisement

এ গায়ক আরও বলেন, তার গায়কিতে বিশেষ কিছু রয়েছে। তাই যেকোনো গান তার কণ্ঠে অনন্য হয়ে উঠে। গানটি গেয়ে সেও খুব খুশি।