মাথা গরম করলে হবে না, সংঘর্ষে যাবো না: কাদের

SHARE

 ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি,বুধবার, ২৪ মে ২০২৩ : মাথা গরম করে নয়, বিএনপিকে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে দলের নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, মাথা গরম করলে হবে না। আমরা পাল্টাপাল্টি কিছুতে যাবো না। সংঘর্ষে যাবো না।

Advertisement

মঙ্গলবার দুপুরে বঙ্গবন্ধু এ্যভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সামনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, নেত্রী বলেছেন, সংঘাতে যাবো না। কিন্তু আমাদের ওপর কোন হামলা হলে পাল্টা হামলা করতে আওয়ামী লীগ জানে। তাই ঠান্ডা মাথায় তাদের রাজনীতি থেকে বিচ্ছিন্ন করবো। তবে, কেউ যদি নির্বাচন ঠেকাতে চায়, আমরা প্রতিরোধ করবো।

তিনি বলেন, সারাদেশে গর্জন উঠেছে শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে। আমি অবাক হলাম, বাংলাদেশের মানুষ অবাক হল, প্রকাশ্য দিবালোকে রাজশাহীর জেলা আহ্বায়ক প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিল। অথচ মির্জা ফখরুলসহ বিএনপির একজন নেতাও বলেনি।

বিএনপি শেখ হাসিনাকে হত্যার এক দফা নিয়ে মাঠে নেমেছে- এমন অভিযোগ করে সেতুমন্ত্রী বলেন, আপনাদের একটাই লক্ষ্য শেখ হাসিনাকে হত্যা করে সাম্প্রদায়িকতার লীলাভূমিতে পরিণত করতে চান। পাকিস্তান বানাতে চান। আফগানিস্তান বানাতে চান।

কাদের বলেন, সেই স্বপ্ন কোনোদিন পূর্ণ হবে না। ৭৫ আর ২০২৩ এক নয়। রাজশাহীর নেতার হত্যার হুমকিতে সারাদেশে গর্জন উঠেছে। তার ওপর হামলা হলে কি হবে বুঝতে পারছেন না। আওয়ামী লীগের নেতা কর্মীরা বসে থাকবে না। আমরা সুষ্ঠু নির্বাচন চাই।

Advertisement

তিনি বলেন, গাজীপুরে সিটি নির্বাচন শান্তিপূর্ণ হবে। সরকার কোনো হস্তক্ষেপ করবে না। আগামী জাতীয় নির্বাচনও শান্তিপূর্ণ নির্বাচন হবে। কিভাবে ফ্রি ফেয়ার নির্বাচন হবে তা দেখিয়ে দেবো। বিদেশি পর্যবেক্ষকদের অনুরোধ করবো আপনারা আসুন দেখুন কেমন নির্বাচন হয়।

সমাবশে আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য কামরুল ইসলাম বলেন, বিএনপি স্থানীয় এক নেতা প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়েছে। এদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। যেই পথে তারা কথা বলছে, তাদেরকে রাজনৈতিকভাবে পরাজিত করতে হবে।

যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ বলেন, এই বক্তব্য বিএনপির জেলা আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বক্তব্য নয়। এই বক্তব্য বিএনপির সিনিয়র নেতাদের। খুনি বেগম জিয়া ও তারেক রহমান শেখ হাসিনাকে বার বার হত্যা করার চেষ্টা করেছে।

বিএনপি বাংলাদেশে আবার জ্বালাও পোড়াও ভাংচুর করতে চায়। আমরা পরিস্কার বলে দিতে চাই, ভাষা ও আচরণ সংযত করুন। তা না হলে পরিনতি ভালো হবে না। আর যদি কোনো কটুক্তি বা ষড়যন্ত্র করা হয়, এদের রাজপথে মোকাবিলা করা হবে।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, হত্যাকারীর দল, খুনি জিয়ার দল বিএনপি বাংলাদেশের বিরোধীতা করেছে। তারা ২১ বার রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় থেকেও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছে। যারা শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে বক্তব্য রাখে।

এই বক্তব্যকে ছোট করে দেখার কোনো সুযোগ নেই। তাদের একটাই লক্ষ্য শেখ হাসিনাকে হত্যা করা। রাজশাহীতে বসে তারা শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়। তারা প্রকাশ্যে বলে ৭৫-এর হাতিয়া গর্জে উঠুক আরেকবার। তারা শেখ হাসিনাকে উৎখাত করতে চায়।

তারা বাংলাদেশকে পাকিস্তান বানাতে চায়। প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি, মির্জা ফখরুল আর তারেক রহমানের কথা। তাই প্রতিবাদ সমাবেশ করলেই হবে না। তারা আঘাত হানার আগেই প্রতিহত করতে হবে। আমাদের শেষ রক্ত বিন্দু দিয়ে এদের নিশ্চিন্ন করতে হবে।

Advertisement

সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন বলেন, খুনি জিয়াউর রহমান বঙ্গবন্ধুকে হত্যা করেছে। ওই খুনি জিয়ার দল বিএনপি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছে। তাই বাংলার মাটিতে বিএনপির রাজনীতির কবর রচনা করতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের সঞ্চালনায় এতে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সদস্য নির্মল চ্যাটার্জী, ঢাকা নগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. দিলীপ রায়, হেদায়েতুল ইসলাম স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন মাহী, দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ প্রমুখ।